ঢাকা, বৃহস্পতিবার, ১২ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

করোনায় মৃত্যুশূন্য দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
করোনায় মৃত্যুশূন্য দেশ

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে প্রথমবারের মতো করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১৭৮ জন।

সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৭৩ হাজার ৮৮৯ জন।  

শুক্রবার (১৯ নভেম্বর) পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ছিল ২৭ হাজার ৯৪৬ জন।

শনিবার (২০ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ছয়জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৩৬টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৮৯১টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১০৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি সাত লাখ ছয় হাজার ৬৬২টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ১৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৭০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৮৭ হাজার ২৯১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৫১ হাজার ৫০৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৫ হাজার ৭৮৪ জন।  

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
আরকেআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa