ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

বুস্টার ডোজ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
বুস্টার ডোজ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি 

ঢাকা: স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেছেন, আমরা ২১ কোটি টিকা কিনেছি। এর মধ্যে ১১ কোটি টিকা দেশে এসেছে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাংলাদেশকে ১৫ লাখ অ্যাস্ট্রাজেনেকার টিকা উপহার দিয়েছে সৌদি আরব। মঙ্গলবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানে এ টিকা উপহার দেওয়া হয়।

অনুষ্ঠানে সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা ইউসেফ ঈসা আলদুহাইলান স্বাস্থ্য ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে এ টিকা হস্তান্তর করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ কোভ্যাক্সের আওতায় ৯ কোটি টিকা পেয়েছে। প্রতিদিন আমরা ১৫ লাখ মানুষকে টিকা দিচ্ছি। তবে প্রতিদিন আমাদের ৮০ লাখ মানুষকে টিকা দেওয়ার সক্ষমতা রয়েছে।

তিনি বলেন, সিনোভ্যাক ও সিনোফার্মের টিকা নিয়ে সৌদি আরব গেলে কোয়ারেন্টিনের প্রয়োজন হয়। আমরা সৌদি আরবকে এ বিষয়ে পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ করেছি।

এক প্রশ্নের উত্তরে ডা. জাহিদ মালেক বলেন, বুস্টার ডোজ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। আমরা প্রান্তিক জনগোষ্ঠীসহ সবাইকে টিকা দেওয়ার পর বুস্টার ডোজ নিয়ে চিন্তা-ভাবনা করবো। আর বুস্টার ডোজের বিষয়ে টিকা বিষয়ক জাতীয় কমিটি থেকে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ সময় পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa