ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

কড়াইল বস্তিতে টিকা মঙ্গলবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
কড়াইল বস্তিতে টিকা মঙ্গলবার অনুষ্ঠানে বক্তব্য রাখছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের সবাইকেই ভ্যাকসিনের আওতায় আনা হবে। আগামীকাল ১৬ নভেম্বর (মঙ্গলবার) থেকে মহাখালী কড়াইল বস্তিতে করোনা ভ্যাকসিন কর্মসূচি শুরু হবে।

এখানে প্রায় তিন লাখ মানুষের বসবাস। পর্যায়ক্রমে অন্যান্য বস্তিতে টিকা দেওয়া হবে।

সোমবার (১৫ নভেম্বর) বিকেলে রাজধানীর মহাখালী বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) অডিটোরিয়ামে জরুরি কোভিড-১৯ টিকা পরিবহনে নিয়োজিত রেফ্রিজারেটেড ভ্যান হস্তান্তর অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, নিবন্ধন করে বস্তিতে ভ্যাকসিন দেওয়া হবে। যেখানে মানুষ নিবন্ধন করতে পারেনি, সেখানে জন্ম নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র দিয়ে ভ্যাকসিন দিতে পারবে। ভ্যাকসিনের জন্য পরেও নিবন্ধন করে নেওয়া হবে।

তিনি বলেন, বাংলাদেশ একটি স্বস্তিদায়ক জায়গায় রয়েছে। আমরা করোনা সংক্রমণ মোকাবিলা করতে পেরেছি। রোববার মাত্র চারজনের মৃত্যুর কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তবে সংক্রমণ কিছুটা বেড়েছে।  

তিনি আরও বলেন, গত এক মাস ধরে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে আমরা চাই দেশের সংক্রমণ ও মৃত্যু শূন্যের কোটায় চলে আসুক। গত সাত দিনে দেশে করোনা আক্রান্ত হয়ে মানুষ মারা গেছে মাত্র ২৭ জন। ভ্যাকসিন কার্যক্রমে বাইরের দেশের তুলনায় আমরা অনেক এগিয়ে রয়েছি। আমরা সঠিক পদক্ষেপ নেওয়া এটা সম্ভব হয়েছে।  

অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাশার মোহাম্মাদ খুরশিদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ইউএসএইড এর বাংলাদেশ মিশন পরিচালক ক্যাথরিন ইস্টিবস, আইএফআরসি বাংলাদেশের পরিচালক সঞ্জীব কাফলে, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহহাব, বিসিপিএস এর প্রধান দীন মোহাম্মদ প্রমুখ।

অনুষ্ঠান শেষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস) চারটি রেফ্রিজারেটেড ভ্যান হস্তান্তর করা হয় স্বাস্থ্যমন্ত্রীর কাছে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
এমএমআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa