ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

দুই লাখ সিনোফার্ম টিকা দিল রেড ক্রিসেন্ট

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
দুই লাখ সিনোফার্ম টিকা দিল রেড ক্রিসেন্ট ছবি: সংগৃহীত

ঢাকা: রেড ক্রিসেন্ট সোসাইটি কর্তৃক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নিকট চীনের সিনোফার্মের দুই লাখ ডোজ ভ্যাকসিন (টিকা) সরবরাহ করা হয়েছে।

মঙ্গলবার (৯ নভেম্বর) বেলা ১১টার দিকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া এ টিকা গ্রহণ করেন।

এসময় উপস্থিত ছিলেন- স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব মুজিবুল হক, রেড ক্রিসেন্টের হেড অব ডেলিগেশন সঞ্জিব কাফলি, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব।

ভ্যাকসিন গ্রহণ শেষে স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া বলেন, বাংলাদেশ ভ্যাকসিন দেওয়ার দিক দিয়ে বিশ্বের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। ইতিমধ্যে দেশে প্রায় ৮ কোটি ডোজ ভ্যাকসিন দেওয়া হয়েছে। এ মাস থেকে সাড়ে ৩ কোটি ডোজ ভ্যাকসিন দেওয়া হবে। প্রতিটি ভ্যাকসিন আমাদের জন্য গুরুত্বপূর্ণ। রেড ক্রিসেন্ট থেকে যে ২ লাখ ডোজ ভ্যাকসিন দেওয়া হলো তা সরকারের ভ্যাকসিন দেওয়ার কার্যক্রমে অবদান রাখবে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
আরকেআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa