ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনায় সাত বিভাগ মৃত্যুশূন্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২১
করোনায় সাত বিভাগ মৃত্যুশূন্য

ঢাকা: দেশে করোনার সংক্রমণ কমে এসেছে। ফলে কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে প্রাণঘাতী এ ভাইরাসে মারা গেছেন মাত্র একজন। আশার খবর হচ্ছে গত ২৪ ঘণ্টায় দেশের আট বিভাগের মধ্যে সাত বিভাগেই করোনায় ভাইরাসে কেউ আক্রান্ত হয়ে মারা যায়নি।

শনিবার (৬ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও জানানো হয়, সারা দেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৩৩টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১৫৫টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৭২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি চার লাখ ৫৮ হাজার ৩৬৬টি।
   
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার এক দশমিক ১৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক শূন্য দুই শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৭৭ শতাংশ।

দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১৫৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭০ হাজার ৮৩৫ জন। একদিনে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৯১ জনের।  
            
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত একজন ঢাকা বিভাগের। তিনি সরকারি হাসপাতালে মারা যান। তার বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে।  
      
বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২১
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad