ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

রামেকের করোনা ইউনিটে ৭ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
রামেকের করোনা ইউনিটে ৭ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

এর আগের দিন চারজনের মৃত্যু হয়েছিল। ফলে আবার মৃত্যু বেড়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃত সাতজনের মধ্যে দু’জন করোনা পজিটিভ রোগী ছিলেন। বাকি পাঁচজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। এর মধ্যে রাজশাহীর তিনজন, নওগাঁর দু’জন, চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের একজন করে মারা গেছেন। মৃত সাতজনের মধ্যে তিনজন পুরুষ ও চারজন নারী। চলতি মাসে এ নিয়ে মোট ১২৫ জনের মৃত্যু হলো। হাসপাতালের করোনা ইউনিটে এর আগে গত আগস্টে ৩৬৪ জন, জুলাইয়ে ৫৩১ জন ও জুনে ৪০৫ জন মারা গেছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৯ জন। সোমবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ২৪০টি ডেডিকেটেড শয্যার বিপরীতে ভর্তি রয়েছেন ১২৪ জন।

এদিকে আগের দিন রোববার (১৯ সেপ্টেম্বর) রাজশাহীর দু’টি আরটি-পিসিআর ল্যাবে জেলার মোট ২৪২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে সাতজনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছে। বর্তমানে সংক্রমণের হার ২ দশমিক ৮৯ শতাংশ।

বাংলাদেশ সময়: ০৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।