ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

স্বাস্থ্য

ঈদের পর থেকে রামেকে ৭৩ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
ঈদের পর থেকে রামেকে ৭৩ জনের মৃত্যু

রাজশাহী: ঈদ-উল-আজহার পর থেকে এখন পর্যন্ত রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন মোট ৭৩ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (২১ জুলাই) সকাল থেকে শনিবার (২৪ জুলাই) সকাল পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেন।

রামেক হাসপাতাল সূত্রে জানা যায়, ঈদের দিন মারা যান ১৮ জন। এর মধ্যে করোনা আক্রান্ত ৪ জন ও উপসর্গ নিয়ে ১৪ জন মারা গেছেন। মৃতদের মধ্যে রাজশাহীর ৮ জন, নাটোরের ৪ জন, পাবনা ও চাঁপাইনবাবগঞ্জে দুজন করে, নওগাঁ ও কুষ্টিয়ার একজন রয়েছেন।

ঈদের দ্বিতীয় দিন বৃহস্পতিবার (২২ জুলাই) হাসপাতালের করোনা ইউনিটে মারা যান ২২ জন। তাদের মধ্যে ৭ জন করোনা আক্রান্ত ছিলেন এবং বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন। মৃতদের মধ্যে রাজশাহীর ১০ জন, নাটোরের ৬ জন, নওগাঁ দুজন ও পাবনার ৪ জন।

শুক্রবার (২৩ জুলাই) করোনা ইউনিটে আরও ২২ জনের মৃত্যু হয়। চিকিৎসাধীন অবস্থায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনা উপসর্গ নিয়ে আরও ১৫ জন মারা গেছেন। এছাড়াও করোনামুক্ত হওয়ার পর স্বাস্থ্য জটিলতায় মারা যান একজন। মৃতদের মধ্যে রাজশাহীর ১১ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নাটোরের দুজন, নওগাঁ একজন ও পাবনার ৪ জন।

শনিবার সবচেয়ে কম ১১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে রাজশাহীর ছয়, পাবনার দুই এবং নাটোর, নওগাঁ ও কুষ্টিয়ার একজন করে রোগী ছিলেন। এর মধ্যে ৭ জন করোনা পজিটিভ ও অন্যরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বাংলানিউজকে বলেন, গত এক মাসে মধ্যে শনিবার সর্বনিম্ন ১১ জনের মৃত্যু হলো। হাসপাতালের করোনা ইউনিটে চলতি জুলাই মাসে এ নিয়ে মোট ৪২২ জনের মৃত্যু হলো। তবে দিন দিন মৃত্যুর হার কিছুটা কমছে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa