ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বসিয়ে খাওয়ানো হচ্ছে ঢামেক করোনা ইউনিটের ক্যান্টিনে

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২১
বসিয়ে খাওয়ানো হচ্ছে ঢামেক করোনা ইউনিটের ক্যান্টিনে

ঢাকা: সরকারি নির্দেশনা মানছে না ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের (ঢামেক) নতুন ভবনের করোনা ইউনিটের নিচ তলার ডক্টরস ক্যান্টিন কর্তৃপক্ষ। পুরো ভবনটিতে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া হলেও তাতে কোনো হেল-দোল নেই ক্যান্টিন কর্তৃপক্ষের।

সেখানে সরকার নির্দেশিত নিয়ম না মেনেই বসিয়ে খাওয়ানো হচ্ছে।

সোমবার (০৫ এপ্রিল) বিকেলে নতুন ভবনের নিচতলায় ডক্টর ক্যান্টিনে গিয়ে দেখা যায়, মানুষ আসছে খেতে, হোটেল বয়রা তাদের স্বাগত জানিয়ে টেবিলে বসিয়ে খাওয়াচ্ছে। তবে ক্যান্টিনের ভেতরে মাঝখানে একটি পার্টিশন দেওয়া আছে। একপাশে চিকিৎসক অন্যপাশে সাধারণ মানুষের জন্য বসে খাবারের ব্যবস্থা করা হয়েছে। তবে এই নিয়ম ক্যান্টিনের শুরু থেকেই।

নাম প্রকাশে অনিচ্ছুক ডক্টর ক্যান্টিনের এক কর্মচারীর বাংলানিউজকে জানান, হাসপাতালের মালিক এমন কোনো নির্দেশনা আমাদের দেয়নি। আমাদের চালু রাখতে বলেছে। আমরা চালু রেখেছি। প্রতিদিন যেভাবে হোটেলটি চলতো সেভাবেই চলছে।

এই বিষয়ে ডক্টর ক্যান্টিনের মালিক ইমরান বাংলানিউজকে জানান, আসলে ক্যান্টিনটা ডক্টরদের তারা এখানে খাওয়া-দাওয়া করে। সাধারণ রোগীর স্বজনরাসহ অনেকেই খাওয়া-দাওয়া করে এক পাশে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারের নির্দেশনা আছে বসে খাওয়ানো যাবে না। কিন্তু চিকিৎসক ও রোগীর স্বজনরা এখানে খাওয়া-দাওয়া করে। তাদের সুবিধার্থেই যতোটুকু সম্ভব স্বাস্থ্যবিধি মেনে চলা হচ্ছে।

এ ব্যাপারে ঢামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আলাউদ্দিন আল আজাদ বাংলানিউজকে বলেন, অবশ্যই সরকারের নির্দেশনা রয়েছে হোটেলের ভিতরে বসে খাওয়ানো যাবে না। নতুন ভবনের ক্যান্টিনে বসে খাওয়ানো হচ্ছে সেটি বন্ধ করার ব্যবস্থা করছি।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২১
এজেডএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।