ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ৫৬৪৩১ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ৫৬৪৩১ জন ফাইল ছবি

ঢাকা: সারাদেশে গত ২৪ ঘণ্টায় মোট টিকা নিয়েছেন ৫৬ হাজার ৪৩১ জন। এদের মধ্যে মাত্র তিন জনের শরীরে সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া (যেমন- জ্বর, টিকা দেওয়ার স্থানে লাল হাওয়া ইত্যাদি) দেখা গেছে।

আর এখন পর্যন্ত টিকা নিয়েছেন ৫৩ লাখ ১৯ হাজার ৬৭৯ জন। এদের মধ্যে মোট পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৯২৮ জনের শরীরে। পাশাপাশি টিকার জন্য মোট নিবন্ধন করেছে ৬৭ লাখ ৪৪ হাজার ৫৬৯ জন।

সোমবার (২৯ মার্চ) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মোট টিকা নিয়েছেন ৫৬ হাজার ৪৩১ জন। এদের মধ্যে পুরুষ ৩২ হাজার ৫৪৪ জন এবং নারী ২৩ হাজার ৮৮৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য অনুসারে, গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রথম দিন টিকা দেওয়া হয় ২৬ জনকে। আর ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়। এই দিনে সারাদেশে টিকা নেন ৩১ হাজার ১৬০ জন। এদের মধ্যে পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন এবং নারী সাত হাজার ৩০৩ জন।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
পিএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।