ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রূপপুরে রাশিয়ার কর্মীদের টিকাদান শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০২১
রূপপুরে রাশিয়ার কর্মীদের টিকাদান শুরু ছবি: বাংলানিউজ

ঢাকা: রাশিয়ার রাষ্ট্রীয় পারমাণবিক শক্তি কর্পোরেশন রোসাটমের প্রকৌশল শাখার বৈদেশিক নির্মাণ প্রকল্পে নিযুক্ত কর্মীদের করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে টিকা দিতে শুরু করেছে। এর অংশ হিসেবে বাংলাদেশের রূপপুর পারমাণবিক কেন্দ্রের রাশিয়ার কর্মীরা স্পুতনিক-৫ প্রথম ব্যাচের টিকা নেওয়া শুরু করেছে।

 

এই কার্যক্রম পরিচালনার জন্য রাশিয়ার ফেডারেল মেডিক্যাল ও বায়োলোজিক্যাল এজেন্সির একদল চিকিৎসাকর্মী বাংলাদেশে এসে পৌঁছেছেন।

রোসাটম থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সর্বমোট ১০০০ জনের টিকা রূপপুর পারমাণবিক কেন্দ্র সরবরাহ করা হয়েছে। প্রথম দিনে জেএসসি এএসইয়ের শাখা অফিস এবং অন্যান্য সহায়ক নির্মাণ কোম্পানির (ট্রেস্ট রোসেম, নিকিম এটোমস্ত্রয়, এনার্গোস্পেটমন্তাঝ ) ৮০০ প্রতিনিধি টিকার জন্যে আবেদন করেন।

জেএসসি এসই এর ভাইস প্রেসিডেন্ট ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের পরিচালক আলেক্সি ডেইরি বলেছেন স্বাস্থ্য সুরক্ষা সংস্কৃতির অংশ হিসেবে জেএসসি এসই খুব গুরুত্ব সহকারে এর কর্মীদের জন্যে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করছে।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের গুরুত্ব বিবেচনা করে সমগ্র আন্তর্জাতিক প্রকল্পের মধ্যে রোসাটম সর্বপ্রথম রূপপুরের কর্মীদের জন্যে প্রথম কোভিড-১৯ এর টিকার ব্যাবস্থা করে। এটি শুধুমাত্র সামাজিক সচেতনতার উজ্জ্বল দৃষ্টান্ত নয় বরং এই প্রকল্প সফলভাবে বাস্তবায়নের মূল চাবিকাঠি।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২১
এসকে/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।