ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

করোনার টিকা নিতে অনলাইনে আবেদন ৬২ লাখ

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
করোনার টিকা নিতে অনলাইনে আবেদন ৬২ লাখ

ঢাকা: সারাদেশে গত ২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন আরো ৮০ হাজার ২২২ জন। এদের মধ্যে মাত্র ছয় জনের সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে।

এখন পর্যন্ত টিকা নিয়েছেন ৪৮ লাখ ৪০ হাজার ৯৬৯ জন। পাশাপাশি টিকার জন্য মোট নিবন্ধন করেছেন ৬১ লাখ ৯৮ হাজার ৩৭৮ জন।

রোববার (২১ মার্চ) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মোট টিকা নিয়েছেন ৮০ হাজার ২২২ জন। এদের মধ্যে পুরুষ ৪৪ হাজার ১১ জন এবং নারী ৩৬ হাজার ২১১ জন।

বিজ্ঞতিতে জানানো হয়, ঢাকা বিভাগে ২০ হাজার ৯৯৫ জন, ময়মনসিংহ বিভাগে ৫ হাজার ৪৩৭ জন, চট্টগ্রাম বিভাগে ১৪ হাজার ৪৪ জন, রাজশাহী বিভাগে ১০ হাজার ৯৮৬ জন, রংপুর বিভাগে ১২ হাজার ১১ ঐজন, খুলনা বিভাগে ৯ হাজার ৭২২ জন, বরিশাল বিভাগে ৪ হাজার ৮৮ জন ও সিলেট বিভাগে ২ হাজার ৯৩৯ জন টিকা নিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য অনুসারে, গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু করে। প্রথম দিন টিকা দেওয়া হয় ২৬ জনকে।

করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রমের দ্বিতীয় দিনে ২৮ জানুয়ারি রাজধানীর পাঁচ হাসপাতালে মোট ৫৪১ ব্যক্তিকে টিকা দেওয়া হয়। আর ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়। এই দিনে সারাদেশে টিকা নেন ৩১ হাজার ১৬০ জন। এদের মধ্যে পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন এবং নারী সাত হাজার ৩০৩ জন।

এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, রাজধানী ঢাকায় ৫০টি হাসপাতাল ও সারাদেশে ৯৫৫টি হাসপাতালসহ সারাদেশে মোট এক হাজার পাঁচটি হাসপাতালে টিকাদান কার্যক্রম চলছে। রাজধানী ঢাকায় ৫০টি হাসপাতালে ২০৪টি ও সারাদেশে ৯৫৫টি হাসপাতালে দুই হাজার ১৯৬টি টিম কাজ করবে। অর্থাৎ মোট এক হাজার পাঁচটি হাসপাতালে মোট ২ হাজার ৪০০টিম কাজ করবে। এছাড়াও ভ্যাকসিন বিষয়ক কার্যক্রমের জন্য টিম প্রস্তুত রয়েছে সাত হাজার ৩৪৪টি।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
পিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।