ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

টিকাদানে ছন্দ চলে এসেছে: ঢামেক পরিচালক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২১
টিকাদানে ছন্দ চলে এসেছে: ঢামেক পরিচালক

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক করোনা ভাইরাসের টিকা নিয়েছেন।

শনিবার (১৩ জানুয়ারি) বেলা ৩টায় হাসপাতালের আন্ডাগ্রাউন্ডে টিকা নেন তিনি।

টিকা নিয়ে ঢামেক পরিচালক সাংবাদিকদের বলেন, বাংলাদেশের স্বাস্থ্যখাত টিকার বিষয়ে অনেক অভিজ্ঞ। জনগণ যেন সাহস ও স্বস্তির সঙ্গে টিকা নিতে পারে, আমরা সেই ব্যবস্থা করে রেখেছিলাম।

তিনি বলেন, আমি প্রথম থেকেই এটার ব্যবস্থাপনার দায়িত্বে ছিলাম। ঢাকা মেডিক্যালের ভাবমূর্তি যাতে বজায় থাকে সেটি দেখার দায়িত্বটা আমার ওপরই ছিল। টিকাদানে এখন একটি ছন্দ চলে এসেছে, এই ছন্দপতনের আর অবকাশ নেই।

ঢামেক পরিচালক বলেন, অন্য কেন্দ্রে নিবন্ধন কিন্তু আমাদের এখানে টিকা নিতে চলে এসেছেন, এমন মানুষের সংখ্যা খুবই কম। বোঝা যাচ্ছে মানুষ টিকা নেওয়ার ক্ষেত্রে খুবই সচেতন। আমাদের এখানে যারা আসছেন তারা নিবন্ধন করেই আসছেন। অনেক ক্ষেত্রে নিবন্ধন অনুযায়ী এসএমএস না পেয়েও অনেকে টিকা নিতে চলে আসছেন। সেই ক্ষেত্রে আজকে বিশেষ বিবেচনায় কয়েকজনকে আমরা টিকা দিয়েছি।

তিনি বলেন, টিকা নিতে যত আগ্রহী সেই তুলনায়া আমরা তাদের মুঠোফোনে এসএমএস দেই না। কম করে এসএমএস দেওয়ার কারণ হলো, যাতে আমরা সুন্দরভাবে এদের ব্যবস্থাপনা করতে পারি। এখন আমরা এসএমএস পাঠানোর সংখ্যাটা বাড়িযে দেব, তাতে সবাই এসএমএস পেয়েই টিকা নিতে আসবেন।

ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক আরও বলেন, আমরা ইতোমধ্যে বুথের সংখ্যা দ্বিগুণ করেছি। আমাদের স্টাফ, নার্স ও ডাক্তারদের জন্য বিশেষ ব্যবস্থা রেখেছি। বয়োজ্যেষ্ঠ কেউ এলে তার জন্যও আমরা বিশেষ ব্যবস্থা রেখেছি, তাকে যেন অপেক্ষা করতে না হয়।

তিনি বলেন, কাঙ্ক্ষিত জনগোষ্ঠী যদি টিকা নিয়ে নেয়, তাহলে আমাদের পুরো দেশটা করোনামুক্ত রাখতে পারব। সেই লক্ষ্য সামনে রেখে আমরা কাজ করে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২১
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।