ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

আমাদের আরও বেশ কিছুদিন মাস্ক পরতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
আমাদের আরও বেশ কিছুদিন মাস্ক পরতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা মোকাবিলায় বাংলাদেশ যে উদাহরণ রেখেছে, তা দেখে বিশ্ববাসী প্রশংসা করেছে। আমাদের আরও বেশ কিছুদিন মাস্ক পরতে হবে, সামাজিক দূরত্বসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মানতে হবে।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা বাংলাদেশের মানুষের জন্য ভ্যাকসিনের ব্যবস্থাও করেছি, আশা করছি, আগামী জানুয়ারি মাসের কোনো এক সময় করোনার ভ্যাকসিন দেশে নিয়ে আসতে পারবো, যোগ করেন মন্ত্রী।

বুধবার (১৬ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলায় কর্নেল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতালের বহির্বিভাগ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, আমরাও দেশকে এগিয়ে নিতে চাই, উনি যেভাবে নির্দেশনা দিচ্ছেন, আমরা সেভাবে কাজ করে যাচ্ছি। করোনার কারণে প্রতিটি দেশে অর্থনৈতিক বিপর্যয় ঘটলেও বাংলাদেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। আমরা এখনো ৫% প্লাসে আছি, আমেরিকা ১৫% মাইনাসে আছে, ভারত ৭% মাইনাসে চলে গেছে, ইউরোপ বন্ধ হয়ে গেছে, তবে বাংলাদেশ এখনো চালু আছে।

আমাদের উন্নয়নের যারা বিরোধিতা করে, সে বিএনপি-জামায়াত জোট পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিলো, বিদুৎ খাতে দুর্নীতি করে শেষ করে দিয়েছিলো, বাড়িতে কল-কারখানায় বিদুৎ ছিলো না। আমরা ভুলে যাইনি বাংলাভাই শাহেদ আব্দুল রহমানের কথা। মুক্তিযুদ্ধের বিরোধিতাকারীদের এমপি-মন্ত্রী বানিয়েছিলো তারা। শেখ হাসিনাই তাদের বিচার করে যথাযথ জায়গায় পৌঁছে দিয়েছেন। আমরা আবার দেখতে পাচ্ছি, মাথা চাড়া দিচ্ছে মৌলবাদ। আমরা তো আর দেশকে অন্ধকারে ঢেলে দিতে পারি না, বাংলাদেশ পেছন দিকে যাবে না, বাংলাদেশ এগিয়ে যাবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত দেশ হিসেবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে, যোগ করেন মন্ত্রী।

মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা. মোহাম্মদ আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক ডা. খান মোহাম্মদ আরিফ, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক  অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্যশিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব আলী নূর, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান, মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ, অতিরিক্ত জেলা প্রশাসক মনিরুজ্জামান এবং স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।