ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

কুড়িগ্রামে হাম-রুবেলা টিকা পাবে ৫ লাখ ৪৭ হাজার শিশু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
কুড়িগ্রামে হাম-রুবেলা টিকা পাবে ৫ লাখ ৪৭ হাজার শিশু

কুড়িগ্রাম: আগামী ১৯ ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত কুড়িগ্রাম জেলায় ৫ লাখ ৪৭ হাজার ৩৭০জন শিশুকে হাম রুবেলার টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে কুড়িগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে হাম-রুবেলা নিয়ন্ত্রণে সামাজিক সচেতনতা বাড়াতে গণমাধ্যমকর্মীদের নিয়ে অনুষ্ঠিত প্রেস কনফারেন্স এই তথ্য জানানো হয়েছে।

প্রেস কনফারেন্সে বক্তব্য রাখেন কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, সার্ভিলেন্স মেডিক্যাল অফিসার ডা. মাহবুব আল শাহেদ, জেলা স্যানিটারি ইন্সপেক্টর জহুরুল ইসলাম, প্রোগ্রাম অর্গানাইজার মো. আব্দুল হান্নান প্রমুখ।

প্রেস কনফারেন্সে জানানো হয়, চলতি বছর কুড়িগ্রাম জেলার ৯াট উপজেলা ও ৩টি পৌরসভায় ১৯ ডিসেম্বর থেকে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত মোট ৫ লাখ ৪৭ হাজার ৩৭০ জন শিশুকে হাম রুবেলার টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধাারত হয়েছে। এরমধ্যে ৯ মাস বয়স থেকে ৫বছর পর্যন্ত ২ লাখ ৬৪ হাজার ২৫৬ জন ও ৫ বছর থেকে ১০বছর বয়স পর্যন্ত ২ লাখ ৮৩ হাজার ১১৪ জন শিশুকে টার্গেট করে টিকা কার্যক্রম চালানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।