ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দ্বিতীয় দফায় খুলনার সিভিল সার্জনকে স্ট্যান্ড রিলিজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
দ্বিতীয় দফায় খুলনার সিভিল সার্জনকে স্ট্যান্ড রিলিজ

খুলনা: খুলনার সিভিল সার্জন (চলতি দায়িত্ব) ডা: সুজাত আহমেদকে দ্বিতীয় দফায় তাৎক্ষণিক অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ পার-২এর উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সোমবার (১৪ ডিসেম্বর) এ আদেশ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে গত ২৪ আগস্ট এক প্রজ্ঞাপনের মাধ্যমে খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদকে গোপালগঞ্জের সিভিল সার্জন হিসেবে বদলী করা হয়। একই আদেশে গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদকে খুলনায় পদায়ন করা হয়। কিন্তু সোমবার পর্যন্ত ওই আদেশ বাস্তবায়ন না হওয়ায় আবারো প্রজ্ঞাপন দিয়ে তাদেরকে স্ব স্ব বদলিকৃত কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশ দেওয়া হয়। মঙ্গলবার মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদান না করলে বিকেল থেকেই তাৎক্ষণিক অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) হিসেবে গণ্য হবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এদিকে, গত ২৪ আগস্ট খুলনার সিভিল সার্জনকে গোপালগঞ্জে বদলি করে ওই প্রজ্ঞাপনে পরবর্তী সাত কর্মদিবসের মধ্যে বদলীকৃত কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশ দেওয়া হয়। তা না হলে ৮ কর্মদিবস থেকে তাৎক্ষণিক অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) মর্মে গণ্য হবেন বলেও উল্লেখ করা হয়। কিন্তু বদলিকৃত কর্মস্থলে যোগদান না করে খুলনার সিভিল সার্জন কয়েকটি টেন্ডার প্রক্রিয়া করেছেন। মন্ত্রণালয়ের অনুমোদন না থাকার পরও একটি টেন্ডার প্রক্রিয়ায় কার্যাদেশ দিয়েছেন। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট মহলে প্রশ্ন দেখা দেয়। এক পর্যায়ে দু’দিন আগে খুলনার সিভিল সার্জনের সকল আর্থিক বিষয়ে অনুমোদন দেয়া বন্ধ করে দেয় খুলনার হিসাব বিভাগ। সোমবার আবারো প্রজ্ঞাপন জারি করে মঙ্গলবারের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
এমআরএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।