ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বাংলানিউজে সংবাদ: বন্ধ হল অবৈধ দুই হাসপাতাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২০
বাংলানিউজে সংবাদ: বন্ধ হল অবৈধ দুই হাসপাতাল

হবিগঞ্জ: ‘মফস্বলে অসংখ্য অবৈধ হাসপাতাল, বাড়ছে স্বাস্থ্যঝুঁকি’। বাংলানিউজে এমন সংবাদ প্রকাশের পর হবিগঞ্জ শহরের দু’টি অবৈধ হাসপাতাল বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন।

একই সঙ্গে প্রতিষ্ঠানগুলোর মালিককে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 
রোববার (৯ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মো. রেজা অভিযান পরিচালনা করে হাসপাতাল দুটি বন্ধ করে দেন। হাসপাতাল দুটি হলো- শহরের পুরাতন হাসপাতাল রোডের প্রাইম কেয়ার ডায়াগনস্টিক সেন্টার ও বাসস্ট্যান্ড এলাকার নিউ লাইফ কেয়ার হাসপাতাল।
 
অভিযানে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. ওমর ফারুকসহ সদর মডেল থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
 
নির্বাহী ম্যাজিস্ট্রেট জানিয়েছেন, লাইসেন্স না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেবাদান এবং মেডিক্যাল প্র্যাক্টিশনার না থাকায় লাইফ কেয়ার হাসপাতাল কর্তৃপক্ষকে ৩০ হাজার এবং লাইসেন্স না থাকায় প্রাইম কেয়ার ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেসময় প্রতিষ্ঠান দু’টি বন্ধ করে দেওয়ার পাশাপাশি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়।
 
সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, হবিগঞ্জের নয় উপজেলায় লাইসেন্সবিহীন ৩৫টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। যার ১৬টিই জেলা শহরে। অন্যগুলোর মধ্যে শায়েস্তাগঞ্জ, লাখাই, আজমিরীগঞ্জ, চুনারুঘাটে একটি করে, বাহুবলে দুইটি, নবীগঞ্জে দুইটি, মাধবপুরে আটটি এবং বানিয়াচং উপজেলায় রয়েছে তিনটি।
 
এগুলোর মধ্যে লাইসেন্স পাওয়ার জন্য আবেদনই করেনি আটটি। বাকি ২৭টি প্রতিষ্ঠান অনলাইনে আবেদন জমা দিলেও এখনও পর্যন্ত তারা জমা দেয়নি সরকারি চালানের টাকা। এমন তথ্যে গত ৬ নভেম্বর বাংলানিউজকে ‘মফস্বলে অসংখ্য অবৈধ হাসপাতাল, বাড়ছে স্বাস্থ্যঝুঁকি’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এর দুই দিন পর অভিযান চালিয়ে দু’টি প্রতিষ্ঠান বন্ধ করল জেলা প্রশাসন।
 
আরো পড়ুন>

** একজনের সার্টিফিকেটে আরেকজন চিকিৎসক!
** মফস্বলে অসংখ্য অবৈধ হাসপাতাল, বাড়ছে স্বাস্থ্যঝুঁকি


বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।