ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনায় আরও ১৭ জনের মৃত্যু, শনাক্ত ১৮৪২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২০
করোনায় আরও ১৭ জনের মৃত্যু, শনাক্ত ১৮৪২ ...

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৬০২১ জনের।


 
নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৮৪২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ১৬ হাজার ৬ জনে।
 
বৃহস্পতিবার (৫ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৮৯১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৩৩ হাজার ৫৮৮ জন।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ১০ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৭ দশমিক ৩০ শতাংশ। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ১৯ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৪৫ শতাংশ।

এতে আরো বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৪০ জনের। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ২২৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৪ লাখ ৪ হাজার ৯০২টি।

২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের মধ্যে ১৪ জন পুরুষ ও নারী ৩ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৭৬ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৫২ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮৬ হাজার ৮৯৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৪ হাজার ৮১৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৭৯ জন।
 
নতুন করে কোয়ারেন্টিনে এসেছেন ৯১৫ জন, ছাড় পেয়েছেন ৭২৮ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে এসেছেন ৫ লাখ ৫৮ হাজার ২৩৩ জন, ছাড় পেয়েছেন ৫ লাখ ১৮ হাজার ৫৬৩ জন। মোট কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৬৭০ জন।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২০
এসই/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।