ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

খুলনায় একদিনে করোনায় তিন জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২০
খুলনায় একদিনে করোনায় তিন জনের মৃত্যু

খুলনা: খুলনায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় দুই নারীসহ তিন জনের মৃত্যু হয়েছে। নগরীর নুরনগরে করোনা ডেডিকেটেড (ডায়াবেটিক) হাসপাতালে বুধবার (৪ নভেম্বর) আলাদা আলাদা সময়ে তাদের মৃত্যু হয়।

এ নিয়ে খুলনায় করেনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১০৫ জনে। এদিকে গত দুই দিনে খুলনায় নতুন করে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে।

খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. মিজানুর রহমান বলেন, নগরীর দৌলতপুর থানাধীন মানিকতলা এলাকার বাসিন্দা হামেদ আলীর ছেলে দাউদ ফরাজী করোনা আক্রান্ত হয়ে গত ২৫ অক্টোবর করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুর ১২টায় তার মৃত্যু হয়।

এদিকে নড়াইল জেলার লোহাগড়া উপজেলার বাসিন্দা মৃত বাচ্চু মিয়ার স্ত্রী সাহেদা বেগমকে (৬৫) মঙ্গলবার (৩ নভেম্বর) গুরুতর অবস্থায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে এলে করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এরপর মঙ্গলবার বিকেলেই তাকে নুরনগরে করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুর দেড়টায় তার মৃত্যু হয়।

যশোর জেলার অভয়নগর এলাকার বাসিন্দা আব্দুল মান্নান এর স্ত্রী রেহেনা (৫০) গত ২৮ অক্টোবর থেকে করোনা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকেল সাড়ে ৫টায় তার মৃত্যু হয়। তাদের প্রত্যেকের মরদেহ স্বাস্থ্যবিধি মেনে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এছাড়া খুলনা মেডিক্যাল কলেজের আরটি পিসিআর মেশিনে গত দুই দিনে নতুন করে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, ৩ নভেম্বর ২৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয় এর মধ্যে খুলনার নমুনা ছিল ১১৬টি। মোট পজিটিভ ১৬টি এর মধ্যে খুলনার পজিটিভ আটটি। খুলনার বাইরে যশোরে চার জন, মাগুরায় এক জন, ঝিনাইদহে এক জন ও সাতক্ষীরায় এক জনের করোনা শনাক্ত হয়। আর ২ নভেম্বর ১৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে খুলনার নমুনা ছিল ১০৪টি। মোট পজিটিভ ১৫ জনের মধ্যে খুলনার পজিটিভ সাত জনের। খুলনার বাইরে যশোরে দু'জনের, মাগুরায় একজন ও সাতক্ষীরায় পাঁচ জনের করোনা শনাক্ত হয়।

বাংলাদেশ সময়: ২৩৫১ ঘণ্টা, নভেম্বর, ০৪, ২০২০
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।