ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

হেপাটাইটিস-সি আক্রান্তদের বিনামূল্যে ওষুধ দিচ্ছে বিএসএমএমইউ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, নভেম্বর ২, ২০২০
হেপাটাইটিস-সি আক্রান্তদের বিনামূল্যে ওষুধ দিচ্ছে বিএসএমএমইউ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) লিভার বিভাগ ও স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখা হেপাটাইটিস-সি ভাইরাসে আক্রান্তদের বিনামূল্যে ওষুধ দিচ্ছে। প্রতিজন রোগী এক লাখ টাকা সমমানের ওষুধ পাবেন।

 

সোমবার (২ নভেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এক অনুষ্ঠানে তিনজন হেপাটাইটিস-সি আক্রান্ত রোগীর হাতে এ ওষুধ তুলে দেন।

এসময় উপাচার্য  অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, বাংলাদেশ সরকারের একটি অন্যতম জনকল্যাণমুখী কার্যক্রম হচ্ছে হেপাটাইটিস-সি ভাইরাসে আক্রান্ত রোগীদের বিনামূল্যে ওষুধ দেওয়া। ২০৩০ সালের মধ্যে হেপাটাইটিস-বি ও সি নির্মূলের সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল অর্জনের ক্ষেত্রে সরকারের এই কার্যক্রম উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

বিজ্ঞতিতে বলা হয়, বাংলাদেশের যে কোনো নাগরিক হেপাটাইটিস-সি ভাইরাসে আক্রান্ত হলে, প্রয়োজনীয় পরীক্ষার কাগজপত্র ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি দেওয়া সাপেক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে লিভার ডিপার্টমেন্টে যোগাযোগ করে এ ওষুধগুলো সংগ্রহ করতে পারবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) সহ অন্য শিক্ষক ও রেসিডেন্টরা।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২০
পিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।