ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

স্বাস্থ্য বাতায়নে যুক্ত হলো আরো নতুন তিন সেবা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ২, ২০২০
স্বাস্থ্য বাতায়নে যুক্ত হলো আরো নতুন তিন সেবা

ঢাকা: জাতীয় স্বাস্থ্যসেবার কল সেন্টারে (১৬২৬৩ নম্বর) যুক্ত হলো যৌন স্বাস্থ্য, প্রজনন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সেবা।

সোমবার (২ নভেম্বর) এক প্রেস বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞতিতে বলা হয়, স্বাস্থ্য বাতায়নের ডাক্তারদের যৌন স্বাস্থ্য, প্রজনন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সেবা সম্পর্কে আরও দক্ষ করে তুলতে স্বাস্থ্য অধিদপ্তর, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, আন্তর্জাতিক সংগঠন আইপাস বাংলাদেশ এবং দেশের প্রথম সারির আইসিটি ও সর্ববৃহৎ ডিজিটাল স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান সিনেসিস আইটির সমন্বয়ে তিনদিনব্যাপী প্রশিক্ষণে ৯০ জন চিকিৎসক প্রশিক্ষণ নিয়েছেন।

এই প্রশিক্ষণ প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আরা বানু এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মা ও শিশুসেবা, লাইন ডিরেক্টর (এমসি-আরএএইচ) ডা. মোহাম্মাদ শরীফ, এমআইএস ও স্বাস্থ্য অধিদপ্তরের ই-হেলথ বিভাগের পরিচালক ডা. হাবিবুর রাহমান।  

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান-আরা বানু বলেন, প্রত্যন্ত অঞ্চলের অনেকেই পরিবার পরিকল্পনার বিষয়টি সম্পর্কে জানেন না। আমার বিশ্বাস স্বাস্থ্য বাতায়নের মাধ্যমে দেশের জনগণ প্রজনন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সম্পর্কে সচেতন হবে।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২০
পিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।