ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনা প্রতিরোধে পোশাক না থাকায় রামেকে কর্মবিরতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
করোনা প্রতিরোধে পোশাক না থাকায় রামেকে কর্মবিরতি রামেকে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি। ছবি: বাংলানিউজ

রাজশাহী: করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) প্রতিরোধে সক্ষম ওয়ানটাইম পোশাক সরবরাহ না থাকার প্রতিবাদে কর্মবিরতি শুরু করেছেন রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের (রামেক) ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি শুরু করেছেন।

বৃহস্পতিবার (১৯ মার্চ) বেলা ১১টায় এ কর্মবিরতি শুরু করেন রামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে প্রথম কর্মবিরতি শুরু করা হয়।

করোনা প্রতিরোধক পোশাক সরবরাহ না থাকায় থাকার প্রতিবাদে তারা এই কর্মবিরতি শুরু করেন। এরপর তাদের নিয়ে আলোচনায় বসেন রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। এ সময় তাদের পোশাকসহ অন্য সরঞ্জাম সরবরাহ করা হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত আলোচনা ফলপ্রসূ না হওয়ায় বেলা এগারোটা থেকে তারা আনুষ্ঠানিকভাবে কর্মসূচি পালন করছেন।

রামেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ইকবাল হাসান সাংবাদিকদের জানান, দেশের বিভিন্ন স্থানে করোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা বাড়ছে। এ অবস্থায় চিকিৎসা সেবা দেওয়ার জন্য রামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের জন্য প্রতিরোধমূলক পোশাকসহ অন্য কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। ঝুঁকিপূর্ণ অবস্থার মধ্যে থেকে তারা হাসপাতালে সেবা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন।  
দাবি না মানা পর্যন্ত তারা কর্মবিরতি পালন করবেন জানান ইকবাল হাসান।

তবে রামেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি চললেও হাসপাতালে চিকিৎসা সেবা বন্ধ নেই বলে জানিয়েছেন সহকারী পরিচালক ডা. কামাল হোসেন।  

তিনি বলেন, ইন্টার্নরা কর্মবিরতিতে গেলেও হাসপাতাল কর্তৃপক্ষ জরুরি বিভাগ ও আন্তঃবিভাগ বিশেষ ব্যবস্থায় সেবা দিচ্ছেন। ইন্টার্নদের সঙ্গে আবারও আলোচনার প্রক্রিয়া চলছে বলেও জানান সহকারী পরিচালক।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
এসএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।