ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বগুড়ায় ১০৩ জন হোম কোয়ারেন্টাইনে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
বগুড়ায় ১০৩ জন হোম কোয়ারেন্টাইনে হোম কোয়ারেন্টাইন

বগুড়া: বগুড়ায় নতুন করে আরও ৩৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১০৩ জন বিদেশ ফেরতকে হোম কোয়ারেন্টাইনে রাখার কথা জানিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ।

বুধবার (১৮ মার্চ) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত জেলার ৬টি উপজেলায় নতুন করে আরও ৩৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। এর মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক বিদেশ ফেরতকে কোয়ারেন্টাইনে রাখা হয় আদমদীঘি উপজেলায়।

জানা গেছে, বুধবার (১৮ মার্চ) আদমদীঘি উপজেলায় ২১ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়। ধুনট উপজেলায় ৪ জনকে, শিবগঞ্জে ৩ জনকে, গাবতলীতে ১ জনকে, সারিয়াকান্দিতে ২ জনকে এবং নন্দীগ্রামে ৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর আগের দিন মঙ্গলবার সন্ধ্যা ৭টা পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে ৬৯ জনকে রাখা হয়।

স্বাস্থ্য দফতরের কর্মকর্তারা জানান, জেলায় গত ১১ মার্চ থেকে ১৮ মার্চ বিকেল পর্যন্ত সৌদি আরব, সিঙ্গাপুর, মালোয়েশিয়া, ইতালি, দুবাই, কাতার, কুয়েত, আমেরিকা এবং প্রতিবেশী দেশ ভারত থেকে আসা মোট ১০৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরমধ্যে আদমদীঘিতে সর্বোচ্চ সংখ্যক ৩৬ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া নন্দীগ্রামে ২১ জন, শিবগঞ্জে ১৭ জন, সদরে ৭ জন, গাবতলীতে ৭ জন, ধুনটে ৫ জন, সোনাতলায় ৭ জন এবং সারিয়াকান্দিতে ৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে বলেন, বিদেশ ফেরত ব্যক্তিরা সুস্থ আছেন। তাদেরকে হোম কোয়ারেন্টানে রেখে ১৪ দিন পর্যবেক্ষণ করা হবে। তাদের প্রত্যেকের পরিবারের সদস্য এবং স্থানীয়রা এ বিষয়ে যথেষ্ট সতর্ক রয়েছেন।

এদিকে বগুড়ায় সরকারি নির্দেশনা অনুযায়ী যাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তা লঙ্ঘন করলে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে ঘোষণা দিয়েছে জেলা পুলিশ।

জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ও সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বাংলানিউজকে জানান, সদ্য বিদেশফেরত কোনো প্রতিবেশী হোম কোয়ারেন্টাইনের নিয়ম লঙ্ঘন করলে পুলিশ কন্ট্রোল রুমে জানাতে সবাইকে অনুরোধ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।