ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ফেনীতে ২৬ প্রবাসীসহ ১৩৭ জন হোম কোয়ারেন্টাইনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
ফেনীতে ২৬ প্রবাসীসহ ১৩৭ জন হোম কোয়ারেন্টাইনে

ফেনী: করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ফেনীতে বিদেশ থেকে আসা ২৬ জনসহ তাদের পারিবার মিলিয়ে ১৩৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) সকালে ফেনীর সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার তাহসিন নুর অমি বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, কোয়ারেন্টাইনে থাকা সবাইকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ।

তাহসিন নুর জানান, কোয়ারেন্টাইনে থাকা লোকজনদের পর্যবেক্ষণ করছেন স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্যকর্মী। এর বাইরে জেলা প্রশাসন ও স্থানীয় চেয়ারম্যান-মেম্বরদেরও দায়িত্ব দেওয়া হয়েছে দেখাশোনা করার জন্য। সিভিল পোশাকে পুলিশও কোয়ারেন্টাইনে থাকা লোকজনকে পর্যবেক্ষণ করছেন। তবে কোয়ারেন্টাইনে থাকা লোকজনের সামাজিক নিরাপত্তার কথা চিন্তা করে তাদের পরিচয় গোপন রাখা হবে।

এসব প্রবাসীদের নাম-ঠিকানা নিয়ে জেলা স্বাস্থ্য বিভাগ এদের প্রত্যেককে ১৪ দিন পারিবারিক কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছে। এরমধ্যে একজন অাছেন যার বুধবার (১৮ মার্চ) ১৪ দিন শেষ হতে চলেছে। পর্যবেক্ষণ শেষে তিনি বাড়ি ফিরে যাবেন।  

এদিকে জেলা প্রশাসন থেকে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৩০ বেড, ফেনী ট্রমা সেন্টারে ৩০ বেড, সোনাগাজীর মঙ্গলকান্দি ২০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ বেডসহ পাঁচটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচ বেড করে ২৫ বেডের আইসোলেশন কর্নার করা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণের আতঙ্কে পরশুরামের বিলোনীয়া স্থলবন্দরে বাংলাদেশি যাত্রীদের ভারতে যাতায়াতসহ আমদানি-রপ্তানি বন্ধ করে দিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নির্দেশনা কার্যকর থাকবে। তবে বাংলাদেশে অবস্থানরত ভারতীয় নাগরিকদের শুধু নিজ দেশে প্রবেশের সুযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
এসএইচডি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।