ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সুনামগঞ্জে হোম কোয়ারেন্টাইনে আরও নতুন ৫ প্রবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
সুনামগঞ্জে হোম কোয়ারেন্টাইনে আরও নতুন ৫ প্রবাসী

সুনামগঞ্জ: সুনামগঞ্জে ইতালি, ওমান ও স্পেন ফেরত পাঁচজনের পর আরও পাঁচজনকে হোম কোয়ারেন্টানে রাখা হয়েছে। তার সবাই প্রবাসী। সর্বশেষ হোম কোয়ারেন্টাইনে রাখা পাঁচজনের বাড়ি জেলার বিশ্বম্ভরপুর উপজেলায়।

এর আগে, রোববার তিনজন ইতালি, একজন ওমান ও আরেকজন স্পেন ফেরত প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাদের সবাইকে ১৪ দিনের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানায়, গত শনিবার প্রবাস ফেরত পাঁচজনকে সুনামগঞ্জ সদর হাসপাতালের মেডিক্যাল চেকআপ করা হয়। পরে রোববার (১৫ মার্চ) তাদের হোম কোয়ারেন্টাইন ব্যবস্থা নেওয়া হয়। সোমবার সন্ধ্যার পর আরও পাঁচজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।  
 
সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বাংলানিউজকে জানান, প্রবাসী ১০ জনকে হোম কোয়ারেন্টাইরেন রাখা হয়েছে। যারা কোয়ারেন্টাইনে তাদের মধ্যে কেউ নিজ থেকে আবার কাউকে আমরা সোর্সের মাধ্যমেই খবর দিয়ে আমরা কোয়ারেন্টাইন ব্যবস্থায় নিয়ে এসেছি।  

তিনি জানান, পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিদেশ ফেরতদের একটা লিস্ট আমাদের পাঠানো হয়েছে। আমরা সে বিষয়ে খোঁজ খবর নেব। এ ব্যাপারে আমরা নানাভাবে মানুষকে সচেতন করার চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।