ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মাদারীপুরে ২১২ জন হোম কোয়ারেন্টাইনে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
মাদারীপুরে ২১২ জন হোম কোয়ারেন্টাইনে

মাদারীপুর: মাদারীপুরে সোমবার (১৬ মার্চ) দুপুর পর্যন্ত ২১২ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও ২ জনকে ঢাকার আইসোলেশনে রাখা হয়েছে। মাদারীপুর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সম্প্রতি ইতালিসহ বিভিন্ন দেশ থেকে অনেকেই দেশে এসেছেন। তাদের মধ্যে কেউ কেউ মাদারীপুরের রয়েছেন।

তারা যাদের সংস্পর্শে এসেছেন তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

সিভিল সার্জন ডা. মো. শফিকুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় মাদারীপুর জেলায় নতুন করে ৩৬ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়। এছাড়া প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য সহকারীদের নির্দেশ দেওয়া হয়েছে, গেলো এক মাসে ইতালিসহ বিভিন্ন দেশ থেকে মাদারীপুরে যারা এসেছেন এদের তথ্য সংগ্রহ করার। তাদের চিহ্নিত করেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে যারা হোম কোয়ারেন্টাইনে না থেকে নির্দেশ অমান্য করবে, তাদের ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

তিনি আরও জানান, এসব নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে। হাঁচি কাশির সময় নিয়ম মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়াও প্রয়োজন ছাড়া জনসমাগম না করার অনুরোধও করা হয়েছে।

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, করোনা ভাইরাস প্রতিরোধে মাদারীপুর সদর হাসপাতালের নতুন ভবনে একশ শয্যা প্রস্তুত করা হয়েছে। সদর হাসপাতালের পুরাতন ভবনের দুটি কেবিনের ৪টি বেড প্রস্তুত করা হয়েছে। এছাড়া চারটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি করে বেড প্রস্তুত রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad