ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

করোনা ভাইরাস: মাদারীপুরে প্রস্তুত ১০০ শয্যা হাসপাতাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
করোনা ভাইরাস: মাদারীপুরে প্রস্তুত ১০০ শয্যা হাসপাতাল

মাদারীপুর: করোনা ভাইরাস প্রতিরোধের জন্য মাদারীপুর সদর হাসপাতালের নতুন ভবনে ১০০ শয্যা প্রস্তুত করা হয়েছে। এছাড়াও সদর হাসপাতালের পুরাতন ভবনের দুইটি কেবিনের চারটি বেডও সম্পূর্ণভাবে করোনা আক্রান্তদের জন্য প্রস্তুত রাখা হয়েছে। এদিকে, জেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতেও দুইটি বেড প্রস্তুত করা হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে মাদারীপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায়, সম্প্রতি এক ইতালি প্রবাসী মাদারীপুরে তার বাড়িতে আসেন।

কয়েকদিন পরই তার মধ্যে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়। বিষয়টি তিনি আইইসিডিআরকে জানান। বর্তমানে তাকে ঢাকায় আইসোলেশনে রাখা হয়েছে।

মাদারীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ভারপ্রাপ্ত ডা. অখিল সরকার বাংলানিউজকে বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য সদর হাসপাতালের পুরাতন ভবনের দুটি কেবিনের চারটি বেড প্রস্তুত করা হয়েছে। এছাড়া ২৫০ শয্যার নতুন ভবনটির ১০০ শয্যা প্রস্তুত রয়েছে। যদি প্রয়োজন হয় তাহলে নতুন ভবনে রোগী রাখার জন্য আমরা লজিস্টিক সাপোর্ট দিয়ে তা ব্যবহার করবো।

এদিকে, মাদারীপুরে করোনা আক্রান্ত ওই ব্যক্তি যাদের সঙ্গে মিশে ছিলেন এমন ২৯ জনকে চিহ্নিত করে তাদের সেল্ফ কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানা গেছে।

মাদারীপুর সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম জানান, করোনা নিয়ে আতঙ্কিত হওয়া যাবে না। তবে হাঁচি-কাঁশির সময় সতর্ক থেকে নিয়ম মেনে চলতে হবে। আর জনসমাগম এড়িয়ে চলতে হবে।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।