ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

না’গঞ্জে ৫০ শয্যার কোয়ারেন্টাইন প্রস্তুত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, মার্চ ৯, ২০২০
না’গঞ্জে ৫০ শয্যার কোয়ারেন্টাইন প্রস্তুত নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ: করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে নারায়ণগঞ্জে দুইটি হাসপাতালের সঙ্গে নতুন করে ৫০ শয্যার একটি ইউনিট চালু করা হয়েছে।

সোমবার (৯ মার্চ) থেকে এ ইউনিটের কাজ শুরু হয়। শহরের শায়েস্তা খান সড়কে নির্মিত জুডিশিয়াল ভবনে ওই ৫০টি শয্যার ইউনিট খোলা হয়েছে।

এর আগে জেলার শহরের ১০০ শয্যা ও ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে পাঁচটি করে ১০ শয্যার ব্যবস্থা করা হয়েছিল। এখন এ ১০ শয্যার সঙ্গে নতুন করে ৫০ শয্যা যুক্ত হয়েছে।

ভবনের তিন ও চারতলার দু’টি রুমকে আইসোলেশন ইউনিট হিসেবে ঘোষণা করা হয়েছে। পরে সেখানে পরিষ্কার-পরিচ্ছন্ন করাসহ শয্যার ব্যবস্থা ও আনুষাঙ্গিক কাজ করা হয়। ইতোমধ্যে ওই ভবনে বিদ্যুতের সংযোগ ও শয্যা স্থাপন করা হয়েছে। সেখানে সব ধরনের লোকজনের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ইতোমধ্যে এ জেলা থেকে দুইজন করোনা ভাইরাস শনাক্তের খবর থাকলেও একজনকে ফেরত পাঠানো হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ জানান, জেলায় সন্দেহজনক যদি কেউ করোনা ভাইরাসের আক্রান্ত হয়, তাহলে তাৎক্ষণিক যাতে চিকিৎসা দিতে পারি এজন্য সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরামর্শ অনুযায়ী ৫০ শয্যা করোনা সেল ব্যবস্থা করা হয়েছে। এটা প্রয়োজন হতেও পারে আবার নাও হতে পারে। প্রয়োজন হলে যেন তাৎক্ষণিক ব্যবস্থা নিতে পারি, এজন্য করে রাখা হয়েছে।

বাংলাদেশে প্রথমবারের মতো যে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাদের মধ্যে দুইজন নারায়ণগঞ্জের বাসিন্দা ছিলেন। তবে তাদের মধ্যে একজনকে ইতোমধ্যে পরীক্ষ-নিরীক্ষা শেষে ফেরত পাঠানো হয়েছে। রোববার (৮ মার্চ) রাতে তাকে ফেরত পাঠানো হয়। ফলে এখন চিকিৎসাধীন রয়েছেন একজন।

তবে এ ব্যাপারে নারায়ণগঞ্জবাসীকে কোনো ধরনের আতঙ্কিত না হওয়ার অনুরোধ করেছেন জেলা সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ।

তিনি জানান, করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। লোকজনদের স্বাভাবিক জীবনযাপন করতে কোনো ধরনের সমস্যা নেই।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, মার্চ ০৯, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।