ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

করোনা ভাইরাস আশঙ্কায় ফেনীতে ৬০ শয্যার প্রস্তুতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, মার্চ ৯, ২০২০
করোনা ভাইরাস আশঙ্কায় ফেনীতে ৬০ শয্যার প্রস্তুতি

ফেনী: করোনা ভাইরাসের সম্ভাব্য পরিস্থিতিতে ফেনীতে আক্রান্তদের দ্রুত চিকিৎসার আওতায় আনতে জেলার বিভিন্ন স্থানে ৬০ শয্যার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন। 

তিনি জানান, ফেনীর মহিপালে ২০ শয্যাবিশিষ্ট ট্রমা সেন্টার, ২০ শয্যাবিশিষ্ট সোনাগাজীর মঙ্গলকান্দি ও ২০ শয্যাবিশিষ্ট ফেনী সদর হাসপাতালকে প্রস্তুত করার জন্য সংশ্লিষ্ট দপ্তরগুলোকে অবহিত করা হয়েছে।  

ডা. সাজ্জাদ হোসেন জানান, সব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আকারভেদে দুই ও তিন শয্যা বিশিষ্ট আইসোলেশন ওয়ার্ড প্রস্তুতির কাজ চলছে।

তিনি বলেন, এর আগে করোনা ভাইরাসের সম্ভাব্য পরিস্থিতি মোকাবিলায় ফেনী জেনারেল হাসপাতালে ডায়েরিয়া ওয়ার্ডের পাশে পাঁচ শয্যাবিশিষ্ট একটি আইসোলেশন ওয়ার্ড স্থাপন করা হয়েছে।

ফেনী জেনারেল হাসাপাতালে আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. ইকবাল হোসেন ভূঁঞা জানান, করোনা পরিস্থিতি মোকাবিলায় আরএমওকে প্রধান সমন্বয়কারী করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।  

তিনি আরও জানান, সম্ভাব্য ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসায় চিকিৎসকদের প্রয়োজনীয় গাউন সরবরাহ করা হয়েছে। স্বাস্থ্য পরীক্ষার জন্য বিভিন্ন সরঞ্জামও রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, মার্চ ০৯, ২০২০
এসএইচডি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।