ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রমেকে ভর্তি হওয়া সেই শিক্ষার্থীর শরীরে করোনা মেলেনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২০
রমেকে ভর্তি হওয়া সেই শিক্ষার্থীর শরীরে করোনা মেলেনি

রংপুর: রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন চীন ফেরত শিক্ষার্থীর শরীরে প্রাথমিকভাবে করোনা ভাইরাস আক্রান্তের আলামত মেলেনি। 

রোববার (০৯ ফেব্রুয়ারি) ১২ সদস্য বিশিষ্ট গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান ডা. দেবেন্দ্র নাথ সরকার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

করোনা সন্দেহে রমেক হাসপাতালে চিকিৎসাধীন তাজবিদ হোসেন নামে ওই শিক্ষার্থীর চিকিৎসায় ১২ সদস্য বিশিষ্ট মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

 

ওই ছাত্রকে পরীক্ষা-নিরীক্ষার পর বোর্ডের প্রধান জানান, তার এখন জ্বর, সর্দি, কাশি নেই। বুকে ব্যথা নিয়ে শনিবার (০৮ ফেব্রুয়ারি) তিনি রমেক হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

হাসপাতাল সূত্র জানিয়েছে, সবধরনের সাবধানতা নিয়ে নবগঠিত করোনা ইউনিটের আইসোলেশন বিভাগে তার চিকিৎসা দেওয়া হচ্ছে। এরমধ্যে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইডিসিআর) শনিবার ঢাকা থেকে এসে তার রক্ত, লালা আর ঘামের নমুনা নিয়ে গেছে। তারপরও আইডিসিআর থেকে পরীক্ষার প্রতিবেদন না পাওয়া পর্যন্ত তাকে পর্যবেক্ষণে রাখা হবে।

গত ২৯ জানুয়ারি রাতে চীন থেকে দেশে ফেরেন তাজবিদ হোসেন। চীনে একদফা ও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আরেক দফা স্বাস্থ্য পরীক্ষা করা হয় তার। সে সময় তেমন কোনো আলামত পাওয়া যায়নি। পরে তিনি তার গ্রামের বাড়ি নীলফামারীতে অবস্থান করছিলেন।

করোনা বিষয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে ডা. দেবেন্দ্র নাথ সরকার বলেন, আমাদের দেশে এখনো করোনার কোনো প্রভাব পড়েনি। এটা নিয়ে আতঙ্কিত হবেন না।  

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।