ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রাজধানীতে দু'দিনব্যাপী চতুর্থ বাংলাদেশ হেমাটোলজি কনফারেন্স

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
রাজধানীতে দু'দিনব্যাপী চতুর্থ বাংলাদেশ হেমাটোলজি কনফারেন্স

ঢাকা: হেমাটোলজি সোসাইটি অফ বাংলাদেশের আয়োজনে ‘চতুর্থ বাংলাদেশ হেমাটোলজি কনফারেন্স-২০১৯’ এর দু’দিনব্যাপী সম্মেলন শুরু হয়েছে।

শনিবার (১৬ নভেম্বর) রাজধানীর ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী হলে এ সম্মেলনের উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।  

হেমাটোলজি সোসাইটি অফ বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. মো. মাহবুবুর রহমান সম্মেলনে সভাপতিত্ব করেন।



দু’দিনব্যাপী সম্মেলনে প্রথম দিনের ৬টি অধিবেশনে যুক্তরাজ্য, কানাডা ও ভারতের চারজনসহ ১৭ জন রক্তরোগ বিশেষজ্ঞ চিকিৎসক উল্লেখিত বিষয়ে তথ্য-উপাত্ত তুলে ধরে বিস্তারিত আলোচনা করেন।

কনফারেন্সে রক্তরোগ বিষয়ে বিভিন্ন শাখায় চিকিৎসা ক্ষেত্রে দেশে-বিদেশে সর্বশেষ চিকিৎসা পদ্ধতির উদ্ভাবন ও তার প্রয়োগ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। পাশাপাশি বাংলাদেশে থ্যালাসেমিয়া, হিমোফিলিয়া, ব্লাড ক্যান্সার, লিম্ফোমা ও এ সম্পর্কিত রোগের বর্তমান পরিস্থিতি তুলে ধরে তার সমাধান বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়া বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে রক্তরোগের পরীক্ষা ও চিকিৎসার বর্তমান চিত্র এবং তার উন্নতির উপায় তুলে ধরা হয় কনফারেন্সে।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।