ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ঢামেক হাসপাতালে নার্সের ওপর হামলার অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
ঢামেক হাসপাতালে নার্সের ওপর হামলার অভিযোগ ফাইল ফটো

ঢাকা: রোগীর মৃত্যুকে কেন্দ্র করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মৃত্তিকা (২৮) নামে কর্তব্যরত এক নার্সের ওপরে স্বজনরা হামলা চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মৃত রোগীর দুই স্বজনকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ।

শনিবার (১১ নভেম্বর) সকালে ঢামেক হাসপাতালের নতুন ভবনে এ ঘটনা ঘটে।

লাঞ্ছনার শিকার মৃত্তিকা বাংলানিউজকে জানান, শুক্রবার (১০ নভেম্বর) সন্ধ্যায় বাহ্মণবাড়িয়া সদর উপজেলা থেকে বিষপানে গুরতর অসুস্থ অবস্থায় ফাহিম (২৩) নামের এক যুবককে ঢামেক হাসপাতালে নিয়ে আসেন তার স্বজনরা।

পরে তাকে নতুন ভবনের ৭তলার ৭০১নম্বর ওয়ার্ডে ভর্তি হয়। সেখানে শনিবার সকাল ৭টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত ঘোষণার সঙ্গে সঙ্গে ডেস্কে বসে থাকা কয়েকজন যুবক আমার ওপর চড়াও হয়। এক পর্যায়ে তারা  আমাকে মারধর করেন। পরে আমাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে এনে পুরাতন ভবনের কেবিনে ভর্তি করান অন্য নার্স ও স্টাফরা।

শাহবাগ থানার উপ পরিদর্শক (এসআই) রোহিদুল ইসলাম জানান, নার্সকে লাঞ্ছিতর ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য চয়ন (২৩) ও সাকিব (১৮) নামে মৃত রোগীর দুই স্বজনকে আটক করা হয়েছে। বর্তমানে হাসপাতালের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের (বিএনএ) ঢামেক শাখার সভাপতি কামাল হোসেন পাটোয়ারী ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান জুয়েল এক প্রেস বিজ্ঞপ্তিতে রোববার (১২ নভেম্বর) বেলা ১২টায় ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে সংগঠনের কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ আহ্বান করেছেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
এজেডএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।