ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

ডেন্টাল ভর্তি পরীক্ষায় ঘড়ি নিষিদ্ধ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৭
ডেন্টাল ভর্তি পরীক্ষায় ঘড়ি নিষিদ্ধ

ঢাকা: আগামী ১০ নভেম্বর (শুক্রবার) অনুষ্ঠেয় ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ডেন্টাল কোর্স (বিডিএস) ভর্তি পরীক্ষায় ঘড়িসহ কোনো ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস নিয়ে কেন্দ্রে প্রবেশ করা যাবে না। পরীক্ষা শুরু হওয়ার ১০ মিনিট পর কোনো পরীক্ষার্থী হলে প্রবেশ করতে পারবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া পরীক্ষার কেন্দ্র সংলগ্ন এলাকায় সব ফটোস্ট্যাট দোকান বন্ধ রাখতে সহযোগিতার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানানো হয়েছে।  

মঙ্গলবার (০৭ নভেম্বর) সচিবালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের বিডিএস ভর্তি পরীক্ষা সংক্রান্ত সভায় এ সিদ্ধান্ত হয়।

স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব ফয়েজ আহম্মেদ এতে সভাপতিত্ব করেন।

কোনো ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য অভিভাবক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে সভায় জানানো হয়, এবার কঠোর ও নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে প্রশ্নপত্র পরিবহনের ব্যবস্থা করা হয়েছে। তাই প্রশ্নপত্র ফাঁসের বিন্দুমাত্র সুযোগ নেই।  

এরইমধ্যে গত ১ সেপ্টেম্বর থেকে সব মেডিকেল ভর্তি কোচিং বন্ধ করা হয়েছে বলেও সভায় জানানো হয়।

এবারের বিডিএস ভর্তি পরীক্ষার সরকারি ৫৩২ এবং বেসরকারি ১ হাজার ৩৮৫ আসনের বিপরীতে ২২ হাজার ৫৩৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীর ৯টি ভ্যেনুতে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদসহ ভর্তি পরীক্ষার ওভারসাইট কমিটির সদস্য, ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম পুলিশ কমিশনারের প্রতিনিধি, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৭
এমএন/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।