ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

যশোরের নতুন সিভিল সার্জন ডা. দিলিপ কুমার রায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
যশোরের নতুন সিভিল সার্জন ডা. দিলিপ কুমার রায়

যশোর: যশোরে নতুন সিভিল সার্জন হিসেবে দায়িত্ব পেয়েছেন ডা. দিলিপ কুমার রায়। তিনি চুয়াডাঙ্গার সিভিল সার্জন হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার সন্তান ডা. দিলিপ কুমার রায় শেরে বাংলা মেডিকেল কলেজের ১১তম ব্যাচ থেকে ১৯৮৬ সালে পাশ করে চাকরিতে যোগ দেন। তিনি যশোরের কেশবপুর ও মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার পদে দীর্ঘদিন কর্মরত থাকা অবস্থায় ভালো সেবা ও ব্যবহারের কারণে ব্যাপক সুনাম অর্জন করেন।

পরবর্তীতে দিলিপ কুমার রায় পদোন্নতি পেয়ে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচ এন্ড এফপিও) হিসেবে প্রায় দুই বছর দায়িত্ব পালনকালে পুনরায় পদোন্নতি পেয়ে ঝিনাইদহ ম্যাটস এর সহকারী পরিচালক পদে যোগ দেন। সেখানে দুই মাস দায়িত্ব পালনের পর তাকে চুয়াডাঙ্গার সিভিল সার্জন ও পরে যশোরের সিভিল সার্জন হিসেবে পদায়ন করা হয়।

চাকরিজীবনে ডা. দিলিপ কুমার রায় মণিরামপুরে ইউএইচ অ্যান্ড এফপিও পদে দায়িত্ব পালনকালে মাতৃশাস্ত্রে বিশেষ অবদানের জন্য ন্যাশনাল অ্যাওয়ার্ড এবং চুয়াডাঙ্গার সিভিল সার্জন হিসেবে দায়িত্ব পালনকালে পুষ্টিতে বিশেষ অবদানের জন্য সারাদেশের মধ্যে ১০টি জেলা এবং খুলনা বিভাগের একমাত্র চুয়াডাঙ্গা জেলা ন্যাশনাল অ্যাওয়ার্ডে মনোনীত হন। সম্প্রতি স্বাস্থ্যমন্ত্রীর কাছ থেকে ওই অ্যাওয়ার্ড ডা. দিলিপ কুমার রায় গ্রহণ করেন।

জানতে চাইলে ডা. দিলিপ কুমার রায় বাংলানিউজকে বলেন, চুয়াডাঙ্গার সিভিল সার্জনের দায়িত্ব থেকে মঙ্গলবার (৩১ অক্টোবর) রিলিজ নিয়েছি, বুধবার যশোরে যোগদান করব বলে আশা করছি।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা,  অক্টোবর ৩১, ২০১৭
ইউজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।