ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

বহির্বিভাগ বন্ধ, রোগির চাপে হিমশিম জরুরি বিভাগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
বহির্বিভাগ বন্ধ, রোগির চাপে হিমশিম জরুরি বিভাগ ঢামেক জরুরি বিভাগের টিকিট কাউন্টারে রোগিদের ভিড়। ছবি: আবাদুজ্জামান শিমুল

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শিক্ষানবিশ চিকিৎসকরা বহির্বিভাগ বন্ধ করে বিক্ষোভ কর্মসূচি করায় মঙ্গলবার (৩১ অক্টোবর) জরুরি বিভাগে সকাল থেকে দুপুর পর্যন্ত অতিরিক্ত রোগীর চাপ ছিল। এতে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনসহ হাসপাতাল কর্মচারীদেরও বিড়ম্বনায় পড়তে হয়।

হাবীবা নামে ১ মাস বয়সি এক শিশুকে ঠাণ্ডা জ্বরের কারণে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন তার মা সনিয়া আক্তার।

বাংলানিউজকে তিনি বলেন, ‘আধা ঘণ্টা ধরে টিকিটের অপেক্ষা করছি।

কিন্তু ভিড়ের কারণে টিকিট নিতে পারছি না। এদিকে ভিড়ের কারণে বাচ্চাও কান্নাকাটি করছে।

পৌনে ১ ঘণ্টা ধরে কাউন্টারে টিকিটের জন্য বসে আছেন চাঁদপুরের ফরিদগঞ্জ থেকে আসা আব্দুর রহিম। তিনি নিজেই হার্টের রোগী। এতো দীর্ঘ সময় টিকিটের জন্য অপেক্ষা করে তিনি অতিষ্ঠ হয়ে বলেন, টিকিট নিতেই এতো সময় লাগছে, ডাক্তার দেখাবো কখন!

জরুরি বিভাগের টিকিট কাউন্টারের ইনচার্জ তরিকুল ইসলাম জানান, প্রতিদিনের চেয়ে আজ জরুরি বিভাগে রোগির চাপ অনেক বেশী। বহির্বিভাগ বন্ধ থাকায় এ অবস্থা। দ্বিগুণেরও বেশী টিকিট বিক্রি হয়েছে। এখনো আরো অসংখ্য লোক টিকিটের জন্য দাঁড়িয়ে আছেন।

ঢামেক বহির্বিভাগের এক সূত্র জানায়, ঢামেকের  সকল বিভাগ ২৪ ঘণ্টা খোলা থাকলেও বহির্বিভাগ সকাল ৮ থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকে।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
এজেডএস/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।