ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

বিএসএমএমইউ’এ ২৪ ঘণ্টা ল্যাবরেটরি সার্ভিস চালু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
বিএসএমএমইউ’এ ২৪ ঘণ্টা ল্যাবরেটরি সার্ভিস চালু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ল্যাবরেটরি মেডিসিন (ক্লিনিক্যাল প্যাথলজি) বিভাগে ২৪ ঘণ্টা ল্যাবরেটরি সার্ভিস চালু করা হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) সকালে এ সার্ভিসের উদ্বোধন করেন প্রধান অতিথি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান। মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে বিশ্ববিদ্যালয়ের ব্লক সি, ৩য় তলার ৩১৮ ও ৩২০ নং কক্ষে শুরু হবে এ সার্ভিসের কার্যক্রম।

সোমবার সকাল ১০টায় এ উপলক্ষে ডা. মিল্টন হলে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ ও কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল।

এতে সভাপতিত্ব করেন ল্যাবরেটরি মেডিসিন (ক্লিনিক্যাল প্যাথলজি) বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. কুদ্দুস উর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন ল্যাবরেটরি মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. এএন নাসিমউদ্দিন আহমেদ।

এসময় উপাচার্য বলেন, রোগীদের জরুরি প্রয়োজনে ল্যাবরেটরি মেডিসিন বিভাগের ২৪ ঘণ্টা ল্যাবরেটরি সার্ভিস চালু করা হলো। এতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের রোগীরা উপকৃত হবেন।

ল্যাবরেটরি মেডিসিন বিভাগে এ সার্ভিস সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত চালু ছিল। কিন্তু এখন দিনরাত ২৪ ঘণ্টাই সার্ভিসটি চালু থাকবে। এ জরুরি সেবা চালু হওয়ায় দ্রুত রোগ নির্ণয়ের পাশাপাশি দ্রুত চিকিৎসা সেবাও দেয়া সম্ভব হবে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।