ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

আদ-দ্বীন হাসপাতালে এক মাসে ২ হাজার মায়ের ফ্রি চিকিৎসা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, জুলাই ৫, ২০১৭
আদ-দ্বীন হাসপাতালে এক মাসে ২ হাজার মায়ের ফ্রি চিকিৎসা  আদ-দ্বীনে ২ হাজার মায়ের ফ্রি চিকিৎসা- ছবি: রানা

ঢাকা: চলতি বছরের ২৬ মে রাজধানীর জুরাইনে পোস্তগোলা বালুর মাঠ সংলগ্ন এলাকায় উদ্বোধনের পর আদ-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালে প্রায় দুই হাজার গর্ভবতী মায়ের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

গত ২৭ মে থেকে এ পর্যন্ত এসব মায়েরা এখান থেকে সব ধরনের সেবা নেন বলে বাংলানিউজকে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
 
সংশ্লিষ্টরা বলছেন, মাত্র ১৬০ টাকায় রেজিস্ট্রেশন করে ওই মায়েরা আদ-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালের বেডে থাকা-খাওয়া ছাড়াও ওষুধ, অপারেশন ও বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শসহ সব ধরনের সুযোগ-সুবিধা পেয়েছেন বিনামূল্যে।


 
হাসপাতালের উপ-পরিচালক ডা. মাহফুজা জেসমিন বাংলানিউজকে বলেন, ৪০০ কোটি টাকা ব্যয়ে এ হাসপাতাল প্রতিষ্ঠা করা হয়েছে। যার উদ্দেশ্য শুধুমাত্র মানুষের সেবা করা।
 আদ-দ্বীনে ২ হাজার মায়ের ফ্রি চিকিৎসা- ছবি: রানা
তিনি বলেন, ঢাকাসহ আশপাশের এলাকার প্রায় ৫ লাখ মানুষ এই হাসপাতালে নামে মাত্র খরচে আধুনিক চিকিৎসা ব্যবস্থার সব সুযোগ-সুবিধা নিতে পারছেন।
 
হাসপাতালের পরিচালক আব্দুল্লাহ জাহাঙ্গীর জানান, গত এক মাসে এ হাসপাতালে ১ হাজার ৭৪৩ জন রোগী বহির্বিভাগে চিকিৎসা নিয়েছেন। ল্যাব টেস্ট করেছেন ৭ হাজার ৯০৩ জন এবং অত্যাধুনিক ফোর-ডি আল্ট্রাসনোগ্রাফি করিয়েছেন  ৭৬৪ জন।

তাদের সবার কাছ থেকে শুধ‍ুমাত্র রেজিস্ট্রেশনের ১৬০ টাকা নেওয়া হয়েছে বলে জানান তিনি।
 
বাংলাদেশ সময়: ০৬০৩ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৭
এসআইজে/এমএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।