ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

স্বাস্থ্য

হাসপাতালে কর্মচারীদের জন্য আলাদা রংয়ের পোশাক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, মার্চ ৮, ২০১৭
হাসপাতালে কর্মচারীদের জন্য আলাদা রংয়ের পোশাক

ঢাকা: সরকারি হাসপাতালগুলোতে চতুর্থ শ্রেণীর কর্মচারীদের জন্য নির্দিষ্ট রংয়ের পোশাক নির্ধারণ করছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। 

তৃতীয় শ্রেণীর কর্মচারীদের মধ্যে যাদের জন্য সরকারি পোশাক বরাদ্দ করার বিধান রয়েছে, তাদের জন্যও নির্দিষ্ট রং নির্ধারণ করে দেওয়া হবে।

বুধবার (৮ মার্চ) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সরকারি হাসপাতালের পরিচালকদের সঙ্গে এক সভায় এ কথা জানান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি এ সংক্রান্ত আদেশ দ্রুত জারি করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনাও দেন।

মন্ত্রী হাসপাতালে বহিরাগতদের চাপ কমাতে রোগীদের অ্যাটেনডেন্ট সংখ্যা নিয়ন্ত্রণে পদক্ষেপ নেওয়ার পাশাপাশি চিকিৎসক, নার্স, কর্মচারী ও রোগীর অ্যাটেনডেন্টদের জন্য নির্দিষ্ট পরিচয়পত্র ইস্যু ও ব্যবহার বাধ্যতামূলক করতে পরিচালকদের নির্দেশ দিয়েছেন।

এসময় তিনি বলেন, সরকারি হাসপাতালগুলোতে মানুষ কম খরচে আধুনিক সেবা পাচ্ছে বলে সব সময় অতিরিক্ত রোগীর চাপ থাকে। ফলে চিকিৎসকদের বাড়তি দায়িত্ব নিয়ে কাজ করতে হয়।  

এই সময়গুলোতে রোগীর স্বজন ও চিকিৎসক, নার্স বা কর্মচারীদের মধ্যে যেন ভুল বোঝাবুঝির সৃষ্টি না হয় সেদিকে সবাইকে সতর্ক থাকার পরামর্শও দেন মন্ত্রী।

কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার যেন সৃষ্টি না হয় সেদিকেও পরিচালকদের দৃষ্টি রাখার তাগিদ দেন নাসিম। একইসঙ্গে হাসপাতালগুলোকে দালাল ও অবৈধ স্থাপনামুক্ত রাখার জন্যও তিনি পুনরায় নির্দেশ দেন।

সভায় অন্যদের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী  জাহিদ মালেকসহ দেশের সব সরকারি হাসপাতালের পরিচালকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।