ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

স্বাস্থ্য

কাজে ফিরেছেন রামেকের ইন্টার্ন চিকিৎসকরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, মার্চ ৬, ২০১৭
কাজে ফিরেছেন রামেকের ইন্টার্ন চিকিৎসকরা রাজশাহী মেডিকেল কলেজ (রামেক)

রাজশাহী: রোগীদের টানা দুদিনের দুর্ভোগের পর অবশেষে কাজে ফিরেছেন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

সোমবার (০৬ মার্চ) বিকেল ৫টার পর থেকে তারা কাজে যোগ দিতে শুরু করেছেন। সন্ধ্যার পর সবাই স্ব-স্ব দায়িত্ব পালন করবেন বলেও নিশ্চিত করা হয়েছে।

রামেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসকদের মুখপত্র আবু রায়হান জানান, ঢাকায় স্বাস্থ্যমন্ত্রীর বৈঠকের তারা কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত নেন। বিকেল থেকেই অনেকে কাজ শুরু করে দিয়েছেন। বাকিরা সন্ধ্যার পর থেকে স্ব-স্ব দায়িত্ব পালনে কাজে যোগ দেবেন বলেও জানান ইন্টার্ন চিকিৎসকদের এই মুখপাত্র।

এর আগে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে শনিবার (০৪ মার্চ) সকাল ৮টা থেকে কর্মবিরতি শুরু করেন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। এর সমর্থনে সোমবার দুপুরেও রাজশাহী মেডিকেল কলেজের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

তবে ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতিতে থাকলেও চিকিৎসা সেবা কার্যক্রম স্বাভাবিকই ছিল বলে দাবি করেন হাসপাতাল কর্তৃপক্ষ। তবে অনেক রোগীরা উন্নত চিকিৎসার জন্য হাসপাতাল ছেড়েছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সারোয়ার জাহান বলেন, কর্মবিরতি শুরু থেকেই হাসপাতালের জরুরি বিভাগ ও অন্তর্বিভাগে চিকিৎসা সেবা স্বাভাবিক ছিল। ইন্টার্নদের কর্মবিরতির কারণে প্রতিটি ওয়ার্ডে রেজিস্ট্রারসহ বিশেষজ্ঞ চিকিৎসকরা বাড়তি দায়িত্ব পালন করেছেন। তাই সার্বক্ষণিক সেবা কার্যক্রম ভেঙে পড়েনি।

** ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৭
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।