ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

ময়মনসিংহ মেডিকেল কলেজের হোস্টেল অনির্দিষ্টকালের জন্য বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
ময়মনসিংহ মেডিকেল কলেজের হোস্টেল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ময়মনসিংহ মেডিকেল কলেজ (ফাইল ছবি)

ময়মনসিংহ: সিনিয়র ব্যাচের সঙ্গে জুনিয়র ব্যাচের শিক্ষার্থীদের উত্তেজনার জেরে ময়মনসিংহ মেডিকেল কলেজের হোস্টেল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। একইসঙ্গে তিন শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। সন্ধ্যা ৬টার মধ্যে পরীক্ষার্থী ও বিদেশি শিক্ষার্থী বাদে অন্যদের আবাস ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) বিকেলে কলেজের একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত হয়। সভা শেষে কলেজের ভাইস প্রিন্সিপাল আ.ন.ম.ফজলুল হক পাঠান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, কয়েকদিন আগে শেষ বর্ষের শিক্ষার্থী শহীদ হোসেনকে মারধর করে দ্বিতীয় ও চতুর্থ বর্ষের তিন শিক্ষার্থী। বর্তমানে সে মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় সিনিয়র ও জুনিয়র ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে তীব্র উত্তেজনা চলছিল।

সিনিয়র ব্যাচের শিক্ষার্থীরা ঘটনার প্রতিবাদে লাগাতার আন্দোলন চালিয়ে আসছিল। সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে কলেজের একাডেমিক কাউন্সিলের জরুরি সভা বসে। এতে চতুর্থ বর্ষের শিক্ষার্থী নিয়ামুল হক সিয়াম, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অনুপম দত্ত অর্ঘ ও আকিব মোস্তফা হিমেলকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়।

ফজলুল হক পাঠান বাংলানিউজকে জানান, উত্তেজনা কমানোর জন্য শুধু আন্ডার গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের জন্য কলেজের হোস্টেল বন্ধ ঘোষণা করা হয়েছে। বিদেশি ও পরীক্ষার্থীদের জন্য হোস্টেল খোলা।

তিনি জানান, এখন কলেজে এমবিবিএস লেভেলের বিভিন্ন পেশাগত পরীক্ষা চলছে। পোস্ট গ্র্যাজুয়েশেনেরও ক্লাস-পরীক্ষা চলছে। সবগুলো স্বাভাবিক নিয়মেই চলতে থাকবে।

অর্থাৎ, কাস-পরীক্ষা দুটোই চলবে। শুধু আন্ডার গ্র্যাজুয়েটের কয়েকশ শিক্ষার্থীর জন্য হোস্টেল ত্যাগের এ নির্দেশ প্রযোজ্য হবে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭/ আপডেট ১৭১৬ ঘণ্টা
এমএএএম/আরআর/জেডএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।