ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

‘আমাদের ক্যাম্পাস আমরাই পরিষ্কার রাখবো’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
‘আমাদের ক্যাম্পাস আমরাই পরিষ্কার রাখবো’ ক্যাম্পাস পরিষ্কার করার কর্মসূচি, ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘আমাদের ক্যাম্পাস আমরাই পরিষ্কার রাখবো’ স্লোগান নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চালু হলো পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি।

রোববার (২২ জানুয়ারি) সকালে এই কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

বিশ্ববিদ্যালয় ও হাসপাতালে পরিষ্কার-পরিচ্ছন্নতা অত্যন্ত গুরুত্বপূর্ণ জানিয়ে তিনি বলেন, পৃথিবীর বিভিন্ন দেশের প্রতিষ্ঠানসমূহে দৈনন্দিন পরিষ্কার-পরিচ্ছনতা কার্যক্রম ছাড়াও সপ্তাহে একদিন নিজ নিজ অফিস বিশেষভাবে পরিষ্কার করা হয়।

হাসপাতালে এ ধরনের কার্যক্রম বেশি জরুরি। কারণ হাসপাতালের পরিবেশ যতো পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবে রোগ-জীবাণু ততো কম ছড়াবে। সংক্রামণের হারও কম হবে।

এখন থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সব অফিস, বিভাগ ও ওয়ার্ডে প্রতি মাসে অত্যন্ত একবার পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হবে বলে জানান তিনি।

দুপুরে হাসপাতালের ডি ব্লকের সামনে এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, সাবেক উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. রুহুল আমিন মিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. আলী আসগর মোড়ল, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ, প্রক্টর অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুনসহ সিনিয়র শিক্ষক, কর্মকর্তা, নার্স, কমচারী, পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মীরা।

বক্তারা বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতার সঙ্গে মানদণ্ডের প্রশ্নটিও জড়িত। আমরা যেভাবে নিজেদের বাসা-বাড়ি পরিচ্ছন্ন রাখি এখন থেকে আমাদের নিজ নিজ অফিস, বিভাগ ও ওয়ার্ড একইভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
এমএন/আরআর/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।