ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

যশোরে কিডনি ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
যশোরে কিডনি ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন যশোরে কিডনি ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন-ছবি: সংগৃহীত

যশোরে আফজালীয়া স্টেট-সোনার বাংলা ফাউন্ডেশন (এসবিএফ) কিডনি ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন করা হয়েছে।

যশোর: যশোরে আফজালীয়া স্টেট-সোনার বাংলা ফাউন্ডেশন (এসবিএফ) কিডনি ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে যশোরের একটি আবাসিক হোটেলের কনফারেন্স রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে বক্তব্য রাখেন-যুক্তরাষ্ট এসবিএফ সভাপতি আবু হেনা মো. কামাল, যশোর সেন্টারের সহায়ক (ডোনার) ও যুক্তরাষ্ট প্রবাসী সাদেক আফজাল, ঢাকার এসবিএফ স্বাস্থ্য পরিচালক ডা. শরিফুল আলম, প্রকৌশল পরিচালক শরিফুর রহমান, এসবিএফ যশোর কিডনি ডায়ালাইসিস সেন্টারের পরিচালক ডা. হাসান মাহবুব কাজল, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের কিডনি বিশেষজ্ঞ চিকিৎসক ডা. ওবায়দুল কাদের উজ্জ্বল, যশোর সেন্টারের ইসি মেম্বর জহিরুল ইসলাম।

এসবিএফ সভাপতি যুক্তরাষ্ট প্রবাসী আবু হেনা মো. কামাল বাংলানিউজকে জানান, যশোরাঞ্চলের কিডনি রোগীরা সুলভে এই সেন্টার থেকে ডায়ালাইসিস করতে পারবেন।

তিনি আরো বলেন, আমরা যারা প্রবাসে থাকি তারা দেশ থেকে অনেক নিয়েছি, যে ঋণ কোনোভাবেই শোধ দেওয়া সম্ভব নয়। তাই দেশের মানুষের জন্য কিছু করার প্রচেষ্টা থেকেই এ ধরনের উদ্যোগ। এই উদ্যোগে সমাজের বিত্তশালীরা সহযোগিতা করলে মানুষ খুবই উপকৃত হবেন বলেও জানান তিনি।

যশোর শহরের বকচর এলাকার এসবিএফ কিডনি ডায়ালাইসিস সেন্টার সূত্রে জানা গেছে, শুক্রবার (৩০ ডিসেম্বর) সেন্টারটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হলেও গত একমাস ধরে এই সেন্টারে রোগীদের সেবা দেওয়া হচ্ছে। এতে ৫৫ জন রোগী কিডনি ডায়ালাইসিস সম্পন্ন করেছেন।

এই সেন্টারে প্রতিবার ডায়ালাইসিসে ১৯শ’ টাকা খরচ হবে যা বেসকারি হাসপাতালের তুলনায় অনেক কম। এই সেন্টার থেকে ১৩ জন রোগী সপ্তাহে দুইবার করে ডায়ালাইসিস করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa