ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

রংপুর নর্দান মেডিকেল কলেজকে কারণ দর্শানোর নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
 রংপুর নর্দান মেডিকেল কলেজকে কারণ দর্শানোর নোটিশ

রংপুর নর্দান মেডিকেল কলেজকে কারণ দর্শানোর নোটিশ জারি করেছে স্বাস্থ্য অধিদফতর।

রংপুর: রংপুর নর্দান মেডিকেল কলেজকে কারণ দর্শানোর নোটিশ জারি করেছে স্বাস্থ্য অধিদফতর।

এতে বলা হয়েছে, মন্ত্রণালয়ের আদেশ অমান্য করে চলতি শিক্ষাবর্ষে (২০১৬-১৭) এমবিবিএস কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি নর্দান মেডিকেল কলেজ।

শনিবার (২৪ ডিসেম্বর) নর্দান মেডিকেল কলেজের অধ্যক্ষকে ওই অভিযোগের ভিত্তিতে সাতদিনের আল্টিমেটাম দিয়ে কারণ দর্শানোর নোটিশ জারি করে স্বাস্থ্য অধিদফতর।

গত ২২ ডিসেম্বর স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আব্দুর রশীদ অধ্যক্ষকে একটি চিঠি দিয়ে জানান, মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী চলতি শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া সাময়িকভাবে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। নির্দেশ না মেনে গত ১৯ ডিসেম্বর নর্দান মেডিকেল কলেজের নামে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ হয়। এ কারণে সাতদিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

রংপুর নর্দান মেডিকেল কলেজের অধ্যক্ষ মো.খলিলুর রহমান বাংলানিউজকে জানান, স্বাস্থ্য অধিদফতর থেকে একটি নোটিশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমি নোটিশ পাওয়ার পর জবাবও দিয়েছি। এর আগে হাইকোটের নির্দেশমতো জবাব পাঠানো হয়েছিল। কিন্তু সেই চিঠি স্বাস্থ্য অধিদফতর না পেয়ে ২৪ ডিসেম্বর কারণ দর্শানোর নোটিশ জারি করেছেন।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬

এএটি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa