ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

রমেকে ইন্টার্ন চিকিৎসকদের দ্বিতীয় দিনের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
রমেকে ইন্টার্ন চিকিৎসকদের দ্বিতীয় দিনের কর্মবিরতি

ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতির ওপর হামলাকারীদের গ্রেফতার, তাদের ইন্টার্নশিপ বাতিল ও ক্যাম্পাসে স্থায়ী পুলিশি নিরাপত্তার দাবিতে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুর থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন রংপুর মেডিকেল কলেজ (রমেক) ও হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

রংপুর: ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতির ওপর হামলাকারীদের গ্রেফতার, তাদের ইন্টার্নশিপ বাতিল ও ক্যাম্পাসে স্থায়ী পুলিশি নিরাপত্তার দাবিতে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুর থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন রংপুর মেডিকেল কলেজ (রমেক) ও হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

বুধবার (১৪ ডিসেম্বর) দ্বিতীয় দিনের মতো চলছে তাদের কর্মবিরতি কর্মসূচি।

এর আগে মঙ্গলবার দুপুরে অনির্দিষ্টকালের কর্মবিরতি কর্মসূচি ঘোষণা দেন পরিষদের সাধারণ সম্পাদক আহমেদুল ইসলাম বাঁধন। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে বলে জানান তিনি। এদিকে কর্মবিরতির কারণে চিকিৎসা নিতে আসা রোগীরা দুর্ভোগে পড়েছেন।

বুধবার সকালে রমেক হাসপাতাল পরিচালক বরাবর দেওয়া স্বারকলিপিতে লিখিত ৬টি অভিযোগ করা হয়েছে- অবিলম্বে অভিযুক্ত ডা. ফারহান রহমান এবং ডা. উত্তম দেবনাথকে গ্রেফতার করতে হবে, তাদের ইন্টার্নশিপ বাতিল ঘোষণা করতে হবে, ইন্টার্ন হোস্টেলের নিরাপত্তা জোরদার এবং পুলিশ ক্যাম্প স্থাপন করতে হবে, হাসপাতালে ডাক্তাদের কর্মপরিবেশ সুনিশ্চিত করতে হবে, আহতদের সুষ্ঠু চিকিৎসা এবং জানমালের ক্ষতিপূরণ দিতে হবে ও বহিরাগত সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬  
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa