ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বসিকে ৪৭ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
বসিকে ৪৭ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল সিটি কপোরেশন (বসিক) এলাকায় শনিবার (১০ ডিসেম্বর) ৪৭ হাজার ৬৫০ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

বরিশাল: বরিশাল সিটি কপোরেশন (বসিক) এলাকায় শনিবার (১০ ডিসেম্বর) ৪৭ হাজার ৬৫০ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

 

বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) দুপুরে বরিশাল সিটি কপোরেশনের স্বাস্থ্য বিভাগের উদ্যোগে নগর ভবনের সভা কক্ষে সংবাদ সন্মেলনে এ তথ্য জানানো হয়।

এতে সভাপতিত্ব করেন বসিক’র প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওহেদুজ্জামান।

তিনি বলেন, শনিবার বরিশাল সিটি কপোরেশনের আওতায় ২২০টি কেন্দ্রের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মোট ৪৭ হাজার ৬৫০ জন শিশুকে ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

ওহেদুজ্জামান বলেন, ৬ থেকে ১১ মাসের ৪ হাজার ৭৫০ জন শিশুকে নীল রঙের ১ লাখ ‘ওট’ ক্ষমতা সম্পন্ন ভিটামিন খাওয়ানো হবে। ১২ থেকে ৫৯ মাসের ৪২ হাজার শিশুকে লাল রঙের ২ লাখ ‘ওট’ ক্ষমতা সম্পন্ন ভিটামিন খাওয়ানো হবে।

ওই দিন সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগ, সদর হাসপাতাল, শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন সরকারি-বেসরকারি ২২টি প্রতিষ্ঠানের ৬৯০ জন কর্মী শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কাজ করবেন।

এ সময় বসিক’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মতিউর রহমান বলেন, ভ্রাম্যমাণ জনগোষ্ঠীর জন্য বাসস্ট্যান্ড, লঞ্চঘাট ও ফেরিঘাটে কেন্দ্র থাকবে। তবে বাড়ি-বাড়ি গিয়ে এই ক্যাপসুল খাওয়ানো হবে না।

সংবাদ সম্মেলনে স্থানীয় কাউন্সিলর গাজী নঈমুল ইসলাম লিটু ও ইউনিসেফ’র বিভাগীয় কো-অডিনেটার তৌফিক এলাহী এবং স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৬
এমএস/এজি/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।