ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

প্রাইভেট মেডিকেলের ব্যাপারে কঠোর হবে সরকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
প্রাইভেট মেডিকেলের ব্যাপারে কঠোর হবে সরকার

প্রাইভেট মেডিকেল কলেজের ব্যাপারে কঠোর হচ্ছে সরকার। যেসব প্রাইভেট মেডিকেল কলেজ নীতিমালা অনুসরণ করে চলছে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

ঢাকা: প্রাইভেট মেডিকেল কলেজের ব্যাপারে কঠোর হচ্ছে সরকার। যেসব প্রাইভেট মেডিকেল কলেজ নীতিমালা অনুসরণ করে চলছে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রণালয়ে সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা জনান।

চলতি বছর মেডিকেল ভর্তি পরীক্ষা উপলক্ষে গঠিত ওভার সাইট কমিটিকে ধন্যবাদ জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ব্যাঙের ছাতার মতো প্রাইভেট মেডিকেল কলেজ গজিয়ে উঠেছে। বিভিন্ন সময় বিভিন্ন সরকারের আমলে এই মেডিকেল কলেজগুলো অনুমতি পেয়েছে। প্রাইভেট মেডিকেল কলেজের নীতিমালা আছে। অনেক সময় সে নীতিমালা মানা হচ্ছে না। অনেক প্রতিষ্ঠানের ল্যাবরেটরি নেই, লাইব্রেরি নেই।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এসব প্রাইভেট মেডিকেল কলেজের ব্যাপারে আমরা কঠোর হবো। ঠিক মতো নীতিমালা মেনে চলে কি-না তা কঠোরভাবে পর্যবেক্ষণ করা হবে। এক দিনে সবগুলো মেডিকেল কলেজের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে না, পর্যায়ক্রমে সবগুলোই ঠিক করা হবে।

মোহাম্মদ নাসিম আরও বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে একটা প্রশ্ন উঠেছিলো। যার কারণে আমরা এই ওভার সাইট কমিটি গঠন করে দিয়েছি। তাদের আন্তরিক সহযোগিতায় সুষ্ঠুভাবে মেডিকেলের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

বর্তমান সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার- জবাবদিহিতার সরকার। আমরা জবাবদিহিতায় বিশ্বাস করি। যারা জনগণের সমস্যা তুলে ধরেন সেই সাংবাদিকদেরও আমরা এই ওভার সাইট কমিটিতে সম্পৃক্ত করেছিলাম। তারা আমাদের সব ধরনের সাহায্য ও সহযোগিতা করেছেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন, বিশিষ্ট গবেষক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল, বিশিষ্ট সাংবাদিক নাঈমুল ইসলাম খান, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব ডা. এম ইকবাল আর্সালান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
এসকে/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।