ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বিডিএস পরীক্ষায় কোনো ব্যাগ বহন করা যাবে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৬
বিডিএস পরীক্ষায় কোনো ব্যাগ বহন করা যাবে না

ঢাকা: আগামী ৪ নভেম্বর অনুষ্ঠেয় ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীরা কোনো ব্যাগ (মানিব্যাগ অথবা হাতব্যাগ) নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। পরীক্ষার্থীদের তাদের প্রবেশপত্র, টাকা, প্রয়োজনীয় কাগজপত্র স্বচ্ছ কোনো কিছুতে বহন করতে হবে।

পরীক্ষা কেন্দ্রগুলোতে আগের মতো ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটরসহ যেকোনো ইলেক্ট্রনিক ডিভাইস নেওয়ার নিষেধাজ্ঞাও বহাল থাকবে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সচিবালয়ে বিডিএস ভর্তি পরীক্ষায় নিরাপত্তা সংক্রান্ত সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।  

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এতে সভাপতিত্ব করেন।

আগামী ৪ নভেম্বর অনুষ্ঠেয় বিডিএস ভর্তি পরীক্ষায় এক হাজারে ৯১৭ আসনের বিপরীত   ২২ হাজার ৩৫৫ জন আবেদন করেছেন।  

ঢাকায় তিনটি এবং চট্টগ্রাম ও রাজশাহীতে দু’টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। সভায় গত ৭ অক্টোবর অনুষ্ঠিত সারাদেশে এমবিবিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হওয়ায়   মন্ত্রণালয়, অধিদপ্তর এবং আইন-শৃঙ্খলা বাহিনীর  কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী আসন্ন বিডিএস পরীক্ষায়ও সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

পরীক্ষার আগে বা পরে প্রশ্নপত্র ফাঁসের গুজব যাতে কেউ ছড়াতে না পারে সেদিকেও কঠোর সাবধানতা বজায় রাখতে নির্দেশনা দেন স্বাস্থ্যমন্ত্রী। ভর্তি পরীক্ষার দিন হলে প্রবেশের আগে পরীক্ষার্থীদের তল্লাশি নিশ্চিত করার জন্যও নির্দেশ প্রদান করা হয়।

এজন্য পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদেরকে কেন্দ্রে আসার জন্য বলা হয়েছে।

সভায় অন্যদের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব মো. সিরাজুল ইসলাম,  স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তর, বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন মেডিকেল ও ডেন্টাল কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৬
এমএন/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad