ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রাজশাহীতে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
রাজশাহীতে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহীতে শনিবার (২২ অক্টোবর) থেকে শুরু হয়েছে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ। চলবে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) পর্যন্ত।

শনিবার (২২ অক্টোবর) সকালে রাণীবাজার বালিকা উচ্চ বিদ্যালয় ও সূর্যকণা উচ্চ বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের কৃমিনাশক ট্যাবলেট খাইয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন সিটি করপোরেশনের সংরক্ষিত আসনের কাউন্সিলর নাজমা খাতুন।  

তিনি সিটি করপোরেশনের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম।

এতে রাণীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক সাদেক হোসেন, সহকারী শিক্ষিকা সুলতানা রাজিয়া, সূর্যকণা উচ্চ বিদ্যালয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, সহকারী শিক্ষক আব্দুল খালেকসহ বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান থেকে জানানো হয়, শনিবার থেকে ৫-১২ বছর বয়সী সব শিশুকে কৃমিনাশক ওষুধ খাওয়ানো হচ্ছে। মহানগরীর ৩শ’ ৭৬টি বিদ্যালয়ে সর্বমোট ৬৫ হাজার ৫১ জন শিশুকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর লক্ষ্যমাত্রা নিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

প্রতিটি বিদ্যালয়ে কৃমি নিয়ন্ত্রণ কার্যক্রমে শিশুদের অনুপ্রাণিত করার জন্য পঞ্চম শ্রেণি থেকে সর্বমোট ১৫ জন ছাত্র-ছাত্রীর সমন্বয়ে ক্ষুদে ডাক্তার এ কার্যক্রমের দায়িত্ব পালন করবে এবং একজন শিক্ষক-শিক্ষিকা এই টিম পরিচালনা ও পর্যবেক্ষণের দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
এসএস/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।