ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

স্বাস্থ্য

অবৈধ অ্যাম্বুলেন্স চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৬
অবৈধ অ্যাম্বুলেন্স চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অদক্ষ চালক ও হেলপারকে দিয়ে অ্যাম্বুলেন্স চালানো হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

 

সোমবার (১৭ অক্টোবর) রাজধানীর তেজগাঁও সাতরাস্তায় কেন্দ্রীয় ঔষধাগারে অ্যাম্বুলেন্স বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে জীবন বাঁচানোর অ্যাম্বুলেন্স জীবন কেড়ে নিয়েছে। এ বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না। আইনের মাধ্যমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
 
তিনি বলেন, দেশের হাসপাতালগুলোতে যে অ্যাম্বুলেন্স দেয়া হয়েছে, অভিযোগ পাওয়া যায় সেগুলোতে চড়ে বিয়ের অনুষ্ঠানে, পিকনিকে যাওয়া হয়। এসব অভিযোগ খতিয়ে দেখতে সংসদ সদস্যদের আহ্বান জানান তিনি।
 
হাসপাতাল ও অ্যাম্বুলেন্সের মাধ্যমে জনগনের সেবা বৃদ্ধি করলে ভোটও বাড়বে। স্থানীয় এডিবি ফান্ড থেকে অ্যাম্বুলেন্সের জরুরি মেরামত খরচ বহন করতে সিভিল সার্জনের ক্ষমতা দেয়ার কথা বলেন তিনি।

এ বিষয়ে সংসদ সদস্যদেরও সাহায্য করতে হবে বলে উল্লেখ করেন তিনি।
 
তিনি  আরো বলেন, মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। মেডিকেল শিক্ষার কোনো বিষয়ে ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক বলেন, প্রায় ২০ লাখ টাকা খরচ করে এসব অ্যাম্বুলেন্স কেনা হয়েছে। এগুলোর যেন যত্ন করা হয়। জেলা পর্যায়ে মাসিক সভায় এর ব্যবহার নিয়ে আলোচনা করতে হবে।
 
অ্যাম্বুলেন্সের দক্ষ চালকের ওপরও গুরুত্ব দেন তিনি। সোমবার দেশের ৪০টি স্বাস্থ্য কমপ্লেক্সে অ্যাম্বুলেন্স বিতরণ করা হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ধর্মমন্ত্রী মতিউর রহমান। আরো উপস্থিত ছিলেন, সংসদ সদস্য আবুল কালাম আজাদ, কেয়া চৌধুরী, ইমরান আহমেদ প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৬
এমএন/আরআইএস/আরআই

***যারা ধোয়া-মোছা করতেন তারাই এখন অ্যাম্বুলেন্স চালক!
***ঢামেকে অ্যাম্বুলেন্স সিন্ডিকেট, ভোগান্তিতে রোগীরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa