ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

স্বাস্থ্য

মেডিকেলে পাশের হার ৩৪.৩০, ভর্তি ২০ অক্টোবর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৬
মেডিকেলে পাশের হার ৩৪.৩০, ভর্তি ২০ অক্টোবর

ঢাকা: ২০১৬-১৭ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ২৯ হাজার ১৮৩ জন শিক্ষার্থী। আগামী বৃহস্পতিবার (২০ অক্টোবর) থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে, চলবে ৩১ অক্টোবর পর্যন্ত।

এ বছর পাশের হার ৩৪.৩০ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ সোমবার (১০ অক্টোবর) বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, এ বছর ৮৬ হাজার ৮৯৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিলেন। অনলাইনে রেকর্ডসংখ্যক আবেদন করেছিলেন ৯০ হাজার ৪২৬ জন। এদের মধ্যে এক শিক্ষার্থী ৮৫.৫ সর্বোচ্চ নম্বর পেয়েছেন।

বাংলানিউজকে তিনি আরও বলেন, পরীক্ষার ফল ঘোষণা করতে কিছুটা সময় লাগার কারণ উত্তরপত্রগুলো দ্বিতীয় বার মূল্যায়ন করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা পরীক্ষিৎ চৌধুরী বাংলানিউজকে বলেন, বিস্তারিত ফলাফল স্বাস্থ্য অধিদফতরের (www.dghs.gov.bd) ওয়েব সাইটে পাওয়া যাচ্ছে।

এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় গত শুক্রবার (৭ অক্টোবর)। ঢাকাসহ সারা দেশের ১৮টি সরকারি মেডিকেল কলেজ কেন্দ্রের ৩৭টি ভেন্যুতে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

চলতি বছর এমবিবিএস’এ সরকারি কলেজে ৩ হাজার ২১২ ও বেসরকারি কলেজে ৬ হাজার ২০৫টি আসনের জন্য লড়াই করে শিক্ষার্থীরা।

সর্বোচ্চ সতর্কতার সঙ্গে পরীক্ষা সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতর।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সর্বোচ্চ স্বচ্ছতা ও সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হয়েছিলো। পরীক্ষার প্রশ্নপত্র বহন, পরীক্ষা গ্রহণ এবং উত্তরপত্র আনার সময় পর্যাপ্ত সংখ্যক ম্যাজিস্ট্রেট ও পুলিশ মোতায়েন করা হয়।

** মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৬
এমএন/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa