ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মেডিকেল কোচিং বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৬
মেডিকেল কোচিং বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে

ঢাকা: মেডিকেল কোচিং বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

 

বুধবার (২৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

আগামী ০৭ অক্টোবরের মেডিকেল ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে গত ২৫ সেপ্টেম্বরই মেডিকেল ভর্তি কোচিং বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।
এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিভিন্ন সময় প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে কোচিং সেন্টারগুলোর জড়িত থাকার খবর পাওয়া গেছে। বিশেষ করে ছাত্রশিবিরের সঙ্গে সংশ্লিষ্ট রেটিনা নামে একটি কোচিংয়ের নাম রয়েছে।

এসব কোচিং বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

দুপুরে বাংলাদেশ হেলথ রিপোর্টাস ফোরামের সঙ্গে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব সৈয়দ মনজরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ, পরিচালক (মেডিকেল শিক্ষা) ডা. আব্দুর রশিদ ও হেলথ রিপোর্টার্স ফোরামের সভাপতি তৌফিক মারুফ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্ত্রী নাসিম বলেন, আগামী মেডিকেল ভর্তি পরীক্ষার জন্যে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করেছে স্বাস্থ্য অধিদফতর। এ লক্ষ্যে শিক্ষক, সাংবাদিকদের নিয়ে বিশেষ কমিটিও গঠন করা হয়েছে। সর্বোচ্চ সতর্কতার সঙ্গে প্রশ্নপত্র প্রণয়ন ও বিতরণ করা হবে। কেউ কোনো ধরনের গুজব ছড়ালে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৬
এমএন/আরএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।